×

জাতীয়

টিকা নিলেন সালমান এফ রহমান ও আইনমন্ত্রী আনিসুল হক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২১, ০২:০৩ পিএম

টিকা নিলেন সালমান এফ রহমান ও আইনমন্ত্রী আনিসুল হক

সালমান এফ রহমান ও আইনমন্ত্রী আনিসুল হক।

করোনার টিকা নিলেন ভারত থেকে টিকা আমদানিকারী প্রতিষ্ঠান বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং আইনমন্ত্রী আনিসুল হক। বুধবার (১০ ফেব্রুয়ারি) দুজনেই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা নেন।

দুপুর পৌঁনে একটায় সালমান এফ রহমান টিকা নিতে আসেন। এ সময় তার সঙ্গে পরিবারের লোকজনদের দেখা গেছে। ভারত থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ওই টিকা এনে বাংলাদেশে সরবরাহ করার জন্য গত অগাস্টে সেরাম ইনস্টিটিউটের সঙ্গে চুক্তিবদ্ধ হয় দেশের ওষুধ খাতের শীর্ষ কোম্পানি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। ভারত থেকে টিকা আমদানির পর গত রবিবার সকাল ১০টায় সারাদেশে একযোগে টিকা দান কর্মসূচি শুরু হয়।

করোনা প্রতিরোধে টিকা গ্রহণে দিন দিন মানুষের ভয়-ভীতি কমে আসছে। বাড়ছে টিকা গ্রহীতার সংখ্যা। প্রথম ও দ্বিতীয় দিনের তুলনায় তৃতীয় দিনে অনেক বেড়েছে টিকা গ্রহীতার সংখ্যা। তবে এ দিন টিকা নেয়ার ক্ষেত্রে পুরুষের তুলনায়, নারীদের হার কম ছিল। স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার তথ্য অনুযায়ী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত তিন দিনে টিকা নেয় এক লাখ ৭৯ হাজার ৩১৮ জন। এদের মধ্যে পুরুষ এক লাখ ৩৪ হাজার ৭৩৫ জন আর নারী ৪৪ হাজার ৫৮৩ জন। তৃতীয় দিন মঙ্গলবার এক লাখ এক হাজার ৮২ জন টিকা নিয়েছেন।

ওয়েবসাইটে নিবন্ধন ছাড়াও কেন্দ্রে জাতীয় পরিচয়পত্র দেখিয়ে টিকা নিতে পারছেন আগ্রহীরা। একইসাথে নিবন্ধন করতে পারছেন চল্লিশোর্ধরাও। প্রথম টিকা দেয়ার পর দ্বিতীয় টিকা কখন দিতে হবে, সেটিও জানিয়ে দেয়া হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App