×

জাতীয়

চারদিনে টিকা নিলেন তিন লাখ ৩৮ হাজার মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৪৫ পিএম

যতই দিন গড়াচ্ছে দেশে করোনা টিকাগ্রহীতার সংখ্যা বেড়েইে চলছে। স্বাস্থ্যঅধিদপ্তরের এমআইএস শাখার তথ্য অনুযায়ী, বুধবার (১০ ফেব্রুয়ারি) সারা দেশে করোনা টিকা নিয়েছেন এক লাখ ৫৮ হাজার ৪৫১ জন। মঙ্গলবার এক লাখ এক হাজার ৮২ জন টিকা নিয়েছেন। এদিকে গুজব উপেক্ষ করে টিকা নিতে আগ্রহীদের মধ্যে নিবন্ধন করার সংখ্যাও বেড়েছে। টিকা পেতে যারা নিবন্ধন করেছেন তাদের সংখ্যাও প্রায় ১০ লাখের বেশি।‌

এমআইএস শাখার তথ্য অনুযায়ী, এ পর্যন্ত চার দিনে করোনা টিকা নিয়েছেন ৩ লাখ ৩৭ হাজার ৬৭৯ জন। এদের মধ্যে পুরুষ ২ লাখ ৪৬ হাজার ৪২৬ জন আর নারী ৯১ হাজার ৩৪৩ জন। এই তিন দিনে টিকা যারা নিয়েছেন তাদের ২৭৭ জনের মধ্যে সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া যেমন জ্বর, টিকা নেয়ার স্থানে লাল হওয়া ইত্যাদি দেখা গেছে।

বুধবার সারা দেশে করোনা টিকা নিয়েছেন এক লাখ ৫৮ হাজার ৪৫১ জন। তাদের মধ্যে পুরুষ এক লাখ ১১ হাজার ৬৯১ জন ও নারী ৪৬ হাজার ৭৬০ জন। সামান্য পাশর্^প্রতিক্রিয়া দেখা গেছে ৭০ জনের মধ্যে। ঢাকা মহানগর এবং বিভাগ ভিত্তিক বিশ্লেষনে দেখা যায়, ঢাকা মহানগরে বুধবার টিকা নিয়েছেন ১৯ হাজার ১১৫ জন। এর মধ্যে পুরুষ ১২ হাজার ৭৬৬ জন আর নারী ৬ হাজার ৩৪৯ জন। আর ঢাকা মহানগরে এ পর্যন্ত টিকা নিয়েছেন ৪৪ হাজার ৪৪৮ জন। পুরুষ ৩০ হাজার ৭৮০ জন এবং নারী ১৩ হাজার ৬৬৮ জন। ঢাকা বিভাগে এ পর্যন্ত টিকা নিয়েছেন ৮৮ হাজার ৮৩০ জন। পুরুষ ৬৩ হাজার ২২৪ জন ও নারী ২৫ হাাজর ৬০৬ জন। গতকাল টিকা গ্রহীতার সংখ্যা ৪০ হাজার ৯০৭ জন। এর মধ্যে পুরুষ ২৮ হাজার ২৯২ জন ও নারী ১২ হাজার ৬১৫ জন।

চট্টগ্রাম বিভাগে এ পর্যন্ত টিকা গ্রহণকারীর সংখ্যা ৭৭ হাজার ৯২৫ জন। এর মধ্যে ৫৬ হাজার ৯৮৯ জন পুরুষ এবং ২০ হাজার ৯৭১ জন নারী। গতকাল টিকা নেয়া ৩৭ হাজার ৪৫৮ জনের মধ্যে পুরুষ ২৬ হাজার ৪৮৭ এবং নারী ১০ হাজার ৯৭১ জন। রাজশাহী বিভাগে মোট টিকা গ্রহীতার সংখ্যা ৪০ হাজার ৪৮৪ জন। এর মধ্যে পুরুষ ৩০ হাজার একজন ও নারী ১০ হাজার ৪৮৩ জন। গতকাল ১৭ হাজার ৯৭১ জন টিকা গ্রহীতার মধ্যে ১২ হাজার ৬৮৭ জন পুরুষ এবং ৫ হাজার ২৮৪ জন নারী। ময়মনসিংহ বিভাগে মোট টিকা নিয়েছেন ১৬ হাজার ৪৯১ জন। এর মধ্যে পুরুষ ১২ হাজার ২৭৪ জন ও নারী ৪ হাজার ২৭১ জন। গতকাল টিকা নেয়া ৭ হাজার ৫৪৯ জনের মধ্যে ৫ হাজার ৩৪৭ জন পুরুষ ও নারী ২ হাজার ২০২ জন। রংপুর বিভাগে মোট টিকা গ্রহীতার সংখ্যা ৩২ হাজার ৮৭৬ জন। পুরুষ ২৪ হাজার ৭৬৩ জন ও নারী ৮ হাজার ১১৩ জন। গতকাল ১৪ হাজার ২২৪ জন টিকা নিয়েছেন। তাদের মধ্যে ১০ হাজার ৩৯৪ জন পুরুষ ও নারী ৩ হাজার ৮৩০ জন। খুলনা বিভাগে মোট টিকা নেয়া ৩৫ হাজার ৮৯০ জনের মধ্যে পুরুষ ২৬ হাজার ৫৫৪ জন ও নারী ৯ হাজার ৩৩৬ জন। এই বিভাগে গতকাল টিকা নিয়েছেন ১৭ হাজার ১১৫ জন। তাদের মধ্যে ১২ হাজার ২৮০ জন পুরুষ ও নারী ৪ হাজার ৮৩৫ জন। বরিশাল বিভাগে মোট ১৩ হাজার ২৮৪ জন টিকা নিয়েছেন। তাদের মধ্যে পুরুষ ১০ হাজার ৫৬ জন ও নারী ৩ হাজার ২২৮ জন। গতকাল টিকা নিয়েছেন ৬ হাজার ১৪৭ জন। পুরুষ ৪ হাজার ৪৭৯ জন ও নারী এক হাজার ৬৬৮ জন। সিলেট বিভাগে গত চার দিনে টিকা নিয়েছেন ৩১ হাজার ৯৮৯ জন। তাদের মধ্যে ২২ হাজার ৫৬৫ জন পুরুষ ও ৯ হাজার ৪২৪ জন নারী। গতকাল টিকা নিয়েছেন ১৭ হাজার ৮০ জন। এর মধ্যে পুরুষ ১১ হাজার ৭২৫ জন ও নারী ৫ হাজার ৩৫৫ জন।

মঙ্গলবার এক লাখ এক হাজার ৮২ জন টিকা নিয়েছেন। এর মধ্যে পুরুষ ৭৪ হাজার ৫৬৮ জন আর নারী ২৬ হাজার ৪৯৬ জন। সোমবার সারাদেশে টিকা নিয়েছেন ৪৬ হাজার ৫০৯ জন। এরমধ্যে পুরুষ ৩৫ হাজার ৮৪৩ জন। আর নারী ১০ হাজার ৬৬৬ জন। রবিবার টিকা নিয়েছেন ৩১ হাজার ১৬০ জন। এর মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন। নারী ৭ হাজার ৩০৩ জন। এর আগে ২৭ ও ২৮ তারিখ দেশে করোনা প্রতিরোধী টিকাদান কর্মসূচি শুরুর পর ওই দুই দিন টিকা নিয়েছিলো ৫৬৭ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App