সংবাদপত্র পর্যালোচানা

আগের সংবাদ

গুরুত্বপূর্ণ ম্যাচে রিয়ালের সহজ জয়

পরের সংবাদ

সু কির দলীয় কার্যালয় গুঁড়িয়ে দিল মিয়ানমার সেনাবাহিনী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২১ , ১০:৫৬ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২১ , ১০:৫৬ পূর্বাহ্ণ

মিয়ানমারে অং সান সু কির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি বা এনএলডির সদর দপ্তরে তল্লাশির নামে তছনছ করেছে দেশটির সেনাবাহিনী। এনএলডি জানিয়েছে, সেনাবাহিনী মঙ্গলবার রাতে দরজা ভেঙে এনএলডির সদর দপ্তরে প্রবেশ করে। খবর বিবিসির।

এদিকে মঙ্গলবার নেপিদোতে সেনা অভ্যুত্থানবিরোধী আন্দোলনে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। আহত হয়েছেন অন্তত ৪ বিক্ষোভকারী। এরমধ্যে দুজনের অবস্থা গুরুতর।

বিক্ষোভকারীদের সতর্ক করতে প্রথমে ফাকা গুলি ছোঁড়ে পুলিশ। এতে কাজ না হলে রাবার বুলেট ছোঁড়ে। যদিও আঘাতের ধরন দেখে তা আসল বুলেট ছিল বলে সন্দেহ করছেন চিকিসকরা।

মান্দালায়ে টিয়ার শেল ছোড়া হয় এবং বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করা হয়। বিক্ষোভে সংঘর্ষে ৪ পুলিশ আহত হয়েছে বলে মিয়ানমারের রাষ্ট্রীয় গণমাধ্যমে দাবি করা হয়েছে। মঙ্গলবার মান্দালায়ে কারফিউ উপেক্ষা করে বিক্ষোভ করে ২০ হাজার মানুষ। মিয়ানমারের পুলিশের বিক্ষোভ দমনের নিন্দা জানিয়েছে জাতিসংঘ ও যুক্তরাষ্ট্র।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়