হুমকি দিলেও অটোপাসের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

এবার কূটনীতিকরাও নিলেন করোনার টিকা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২১ , ৭:৪৯ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২১ , ৯:৪৬ অপরাহ্ণ

এবার ঢাকায় অবস্থানরত বিদেশি কূটনীতিকরাও করোনার টিকা নিলেন। বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে করোনা ভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু করে সরকার। মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতালে এই টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়। উদ্বোধন কর্মসূচি শেষে টিকা নেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী।

প্রথম দিনে সেখানে ঢাকায় ডিপ্লোমেটিক কোরের ডিন ভ্যাটিক্যান সিটির রাষ্ট্রদূতের পাশাপাশি ভারত, ইউরোপীয় ইউনিয়ন, জার্মানি, তুরস্ক, ফ্রান্স, ইতালি, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের মিশন প্রধানসহ ৩০ কূটনীতিক টিকা নেন।

এছাড়া টিকা নিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনও।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী শাহরিয়ার বলেন, বাংলাদেশে যতটি দেশের কূটনীতিকরা আছেন, সকলের জন্য আমরা আলাদাভাবে টিকা নেওয়ার আয়োজন করেছি। ১২শ’র বেশি কূটনীতিক বাংলাদেশে আছেন। ধারাবাহিকভাবে সকলেই টিকা নেবেন। কূটনীতিকদের টিকা দেওয়ার জন্য শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট সপ্তাহে দুই থেকে তিন দিন নির্দিষ্ট করে দেওয়া হবে।

আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়