×

জাতীয়

হেফাজতের নেতা জসিম উদ্দিনকে ছুরিকাঘাত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২১, ১০:৫৯ পিএম

হেফাজতের নেতা জসিম উদ্দিনকে ছুরিকাঘাত

মাওলানা জসিম উদ্দিনকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে

রাজধানীর লালবাগে চলন্ত রিকশায় হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা জসিম উদ্দিনকে (৫৫) ছুরিকাঘাত করেছে দুর্বৃত্তরা। আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে চারটার দিকে লালবাগে লালবাগ রহিম বক্স লেনে এই ছুরিকাঘাতের ঘটনা ঘটে।

মাওলানা জসিম উদ্দিন হেফাজত ইসলামের কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব এবং মহানগর কমিটির সহ-সভাপতি। এছাড়া লালবাগ জামিয়া কুরআনিয়া আরাবিয়া মাদ্রাসার সিনিয়র মোহাদ্দেস।

হেফাজতের মহনগরের সদস্য মাওলানা সানাউল্লাহ জানান, বিকালে লালবাগ পোস্তার মাদ্রাসা থেকে বের হয়ে রিকশা নিয়ে মোহাম্মাদপুর লালমাটিয়ার বাসায় ফিরছিলেন তিনি। রিকশাটি লালবাগ রহিম বক্স লেন শাহী মসজিদের পাশ দিয়ে যাওয়ার সময় রিকশার পিছন দিক থেকে এক দুর্বৃত্ত তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। খবর পেয়ে তাকে উদ্ধার করে ল্যাব এইড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে রাতে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়।

আহত মাওলানা জনিস উদ্দিন জানান, তিনি দুর্বৃত্তকে চিনতে পারেনি। তবে তার পরনে প্যান্ট ও শার্ট পরিহিত ছিল। বয়স আনুমানিক ২৫-৩০ বছর হবে।

হেফাজত সদস্যদের সংগ্রহ করা ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায়, গলি দিয়ে রিকশাটি যাওয়ার সময় এক দুর্বৃত্ত রিকশাটির পিছনে পিছনে কিছুটা দৌঁড়ে যায়। এরপর রিকশার হুডের ফাঁকা দিয়ে তার পিঠে ছুরিকাঘাত করে আবার উল্টোদিকে দৌঁড়ে পালিয়ে যায়।

লালবাগ থানার (ওসি অপারেশন) আসলাম মোল্লা জানান, বিষয়টি আমরা শুনেছি। সিসিটিভি ফুটেজে দেখা হচ্ছে। আহত ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন আছে। বিস্তারিত জানার চেষ্টা করা হচ্ছে।

হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. আলাউদ্দিন জানান, তার পিঠে আঘাত রয়েছে। তাকে রক্ত দেওয়া হচ্ছে। তার অস্ত্রোপচার করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App