×

সারাদেশ

সাতক্ষীরায় সিরিজ বোমা হামলা মামলার রায় বুধবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৩৫ পিএম

সাতক্ষীরায় সিরিজ বোমা হামলা মামলার রায় বুধবার

আসামিদের আদালতে নিয়ে যান পুলিশ সদস্যরা।

২০০৫ সালের ১৭ আগস্ট সাতক্ষীরা শহরে র ৬টি স্থানে সিরিজ বোমা হামলার মামলায় যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে আদালতে। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম আদালত) এর বিচারক মো. শরিফুল ইসলামের আদালতে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষ এই যুক্তিতর্ক উপস্থাপন করেন। আদালতে তা রেকর্ডও করা হয়। বুধবার এ মামলার রায় প্রদান করা হবে বলে ঘোষণা দেওয়া হয়।

এ সময় কাঠগড়ায় উপস্থিত ছিলেন ৬টি মামলার আসামি মনিরুজ্জামান মুন্না, বিল্লাল হোসেন, মো. গিয়াস উদ্দিন, মাহবুবুর রহমান লিটন, শামীম হোসেন গালিব, হাবিবুর রহমান, সাইফুল ইসলাম, মনোয়ার হোসেন উজ্জ্বল, আনিসুর রহমান খোকন ও মিন্টুসহ সব জামিনপ্রাপ্ত এবং জেলহাজতে আটক আসামি।

রাষ্ট্রপক্ষে এই মামলা পরিচালনা করেন জজ আদালতের পিপি এ্যাড. আব্দুল লতিফ। তাকে সহায়তা করেন অতিরিক্ত পিপি এ্যাড. আব্দুস সামাদ। এ সময় তারা বলেন, সাক্ষীদের সাক্ষ্যপ্রমাণ এবং আলামত জব্দের মধ্য দিয়ে প্রমাণিত হয় এ মামলার সবাই দোষী। তিনি তাদের সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা করেন।

অপরদিকে আসামীপক্ষে ছিলেন এ্যাড. জি এম আবু বকর সিদ্দীক। তিনি আইনের বিভিন্ন ব্যাখ্যা দিয়ে বলেন, আসামিদের বিরুদ্ধে ৩,৪,৬ ধারা প্রযোজ্য নয়। ন্যায়বিচার হলে সব আসামি খালাস পাবে। বুধবার এ মামলার রায় ঘোষণার কথা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App