×

শিক্ষা

ঢাবি সাংবাদিকের ওপর হামলায় কনকসাসের প্রতিবাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২১, ০৯:০৮ পিএম

ঢাবি সাংবাদিকের ওপর হামলায় কনকসাসের প্রতিবাদ

ফেনীর সোনাগাজীতে দৈনিক ইত্তেফাকের ঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা শরিয়ত উল্যাহ আরেফিনের ওপর স্থানীয় যুবলীগ নেতার নেতৃত্বে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতি (কনকসাস)। এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মাঈনুদ্দীন আরিফ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসাইন এ হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারী) সংগঠনের দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক জায়েদ হোসেন মিশুর সাক্ষরিত এক বিজ্ঞতিতে নিশ্চিত করা হয়।

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, আমরা ইতোমধ্যে জেনেছি যে গতকাল সোমবার (৮ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য শরিয়ত পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে বাড়িতে যান। তার পরিবারের সঙ্গে জায়গা-জমি নিয়ে বিরোধ ছিল প্রতিবেশী শহিদ উল্লাহদের। শরিয়ত বাড়ি গিয়ে জানতে পারেন তার পরিবারের কাছে চাঁদা দাবি করেছে প্রতিপক্ষের ভাড়াটে সন্ত্রাসী ও স্থানীয় আমিরাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আইউব নবী ফরহাদ। শরিয়তের পরিবারের পক্ষ থেকে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গতকাল সোমবার দুপরে তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় চিহ্নিত সন্ত্রাসীরা। এক পর্যায়ে যুবলীগ নেতা ফরহাদের নেতৃত্বে ভাড়াটে সন্ত্রাসীরা শরিয়ত উল্যাহকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে গুরুতর আহত করে। এসময় লোহার রড দিয়ে পিটিয়ে তার বাম চোখ ও নাকে জখম করে সন্ত্রাসীরা। হামলায় শহিদ উল্যাহ, মো. জসিম উদ্দিন, ওমর ফারুক প্রমুখ অংশ নেন।

নেতৃবৃন্দ বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ও সাংবাদিকের ওপর এমন বর্বরতা যেমন সাংগঠনিক সীমালঙ্ঘন তেমনি তা একটি ফৌজদারি অপরাধ। কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতি এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। আমরা বিশ্বাস করি, স্থানীয় প্রশাসন এবং সংশ্লিষ্ট সংগঠন বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করবেন। একই সাথে দোষীদের বিরুদ্ধে কঠোর শাস্তি নিশ্চিত করবেন। যাতে ভবিষ্যতে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা কেউ ঘটাতে না পারে। অন্যথায়, দেশের সকল ক্যাম্পাস সাংবাদিকদের দেশব্যাপী কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে বলেও হুঁশিয়ারি দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App