উহানে ২০১৯ ডিসেম্বরের আগে করোনা ছিল না: ডব্লিউএইচওর তদন্ত দল

আগের সংবাদ

ভারতকে হিউম্যান রাইটস ওয়াচ: সীমান্ত হত্যার অভিযোগ তদন্ত করুন

পরের সংবাদ

মান্নান ভূঁইয়ার স্ত্রী মারা গেছেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২১ , ৬:৫০ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০২১ , ৭:১৬ অপরাহ্ণ

বিএনপির সাবেক মহাসচিব প্রয়াত আবদুল মান্নান ভূঁইয়ার স্ত্রী মরিয়ম বেগম আর নেই। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে চারটায় ঢাকার সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৩ বছর।

মরিয়ম বেগমের ছোট ছেলে ভুঁইয়া নন্দিত নাহিয়ান বলেন, আম্মা ডায়াবেটিকসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মঙ্গলবার সকালে অসুস্থবোধ করায় দ্রুত সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাই। বিকেলে সেখানে তিনি মারা যান।

নাহিয়ান জানান, মরদেহ মোহাম্মদপুরের গজনবী রোডে তাদের বাসায় রাখা হয়েছে। এশার নামাজের পর জানাজা শেষে রায়েরবাজার কবরস্থানে দাফন করা হবে। মরিয়ম বেগমের জন্ম ১৯৪৮ সালে ৮ জানুয়ারি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নেন তিনি।

কর্মজীবনে তিনি ঢাকা কলেজ ছাড়াও আরও অনেক কলেজে অধ্যাপনা করেন। কবি নজরুল কলেজের উপাধ্যক্ষের দায়িত্বও পালন করেন তিনি।

মরিয়ম বেগমের মৃত্যুতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান মঙ্গলবার বিকেলে গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে শোক জানিয়েছেন।

মরিয়ম বেগমের স্বামী আব্দুল মান্নান ভূঁইয়া টানা ১১ বছর বিএনপির মহাসচিব ছিলেন। পঞ্চম জাতীয় সংসদ থেকে শুরু করে তিনি টানা চারবার সংসদ সদস্য নির্বাচিত হন। ১/১১ এর রাজনৈতিক পট পরিবর্তনের পর জরুরি অবস্থার সময় দলের পক্ষ থেকে সংস্কার প্রস্তাব উত্থাপন করলে খালেদা জিয়া ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর মহাসচিব পদ এবং দল থেকে তাকে বহিষ্কার করেন। ২০১০ সালে তিনি মারা যান।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়