×

পুরনো খবর

লাল রংয়ের জলে ভাসছে ইন্দোনেশিয়ার গ্রাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১১:৫৫ এএম

লাল রংয়ের জলে ভাসছে ইন্দোনেশিয়ার গ্রাম

লাল জলে ডুবে গেছে রাস্তা

রাস্তা ভেসে যাচ্ছে লাল রংয়ের জলে। তার মধ্যে দিয়েই চলছে গাড়ি-বাইক। হেঁটে পারাপার হচ্ছেন সাধারণ মানুষ। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এরকম কয়েকটি ছবি ও ভিডিও। যা দেখার পর অবাক নেটিজেনরা। অনেকে ভয়ও পেয়ে যান। কীভাবে জল এমন লাল হয়ে গেল? এমন প্রশ্নই করছেন অনেকে।

জানা গেছে, সম্প্রতি ইন্দোনেশিয়ার সেন্ট্রাল জাভার পেকালোংগান গ্রামে এই দৃশ্য সামনে এসেছে। যেখানে রাস্তা ডুবে গেছে লাল জলে। তার মধ্যে দিয়েই সাধারণ মানুষ যাতায়াত করছেন। যাচ্ছে বাইক-গাড়ি-স্কুটি। কিন্তু নেটদুনিয়ায় এই ছবি দেখে অনেকে আঁতকে ওঠেন। কেউ প্রশ্ন করেন, জলের রং লাল হল কীভাবে? কেউ আবার প্রশ্ন করেন, জলে কী রক্ত মিশেছে?

যদিও পরবর্তীতে সত্যিটা সামনে আসে। আসলে ওই এলাকায় কাপড়ে ফেব্রিক প্রিন্টিংয়ের কাজ হয়। সম্প্রতি গোটা এলাকা বন্যার জলে ডুবে রয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, কেউ ইচ্ছাকৃতভাবে লাল রং জলে মিশিয়ে দিয়েছে। তাই পুরো এলাকার জল লাল হয়ে গেছে। তবে এই প্রথম নয়, এর আগেও এই এলাকার একটি গ্রামে বন্যার জলে রং ঢেলে দেওয়ায় তা সবুজ বর্ণ ধারণ করে। আরেকবার আবার বেগুনি রংয়ের জলও দেখা গিয়ে ছিল।

তবে এই সত্যিটা সামনে আসার আগেই অবশ্য সোশ্যাল মিডিয়ায় অনেকেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন। কাউকে কাউকে বলতে শোনা গেছে, এবার হয়তো পৃথিবীর শেষের শুরু। কেউ লেখেন, জলে রক্ত মেশায় তা লাল রং ধারণ করেছে। তবে শেষ পর্যন্ত অবশ্য সবার ওই ভুল ভাঙে।

       

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App