×

খেলা

দ্বিতীয় টেস্টেও থাকছেন না সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২১, ০৩:৫১ পিএম

দ্বিতীয় টেস্টেও থাকছেন না সাকিব

সাকিব আল হাসান

ইনজুরির কারণে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্ট খেলতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেই সুযোগে টাইগারদের নাকানি-চুবানি খাইয়ে ছেড়েছে উইন্ডিজরা। এমনকি বিশ্বসেরা অলরাউন্ডারবিহীন লাল-সবুজের প্রতিনিধিরা শেষ পর্যন্ত ৩ উইকেটে হেরে যায়। তবে ক্রিকেটপ্রেমীরা ভেবে ছিল দ্রুত সুস্থ হয়ে মিরপুরে দ্বিতীয় টেস্টে সাকিব খেলবেন। কিন্তু শেষ টেস্ট থেকে ছিটকে গেলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সোমবার (৮ ফেব্রুয়ারি) সাকিবের না খেলার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খান। ফলে আগামী বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) মিরপুরে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে তার খেলা হচ্ছে না। তবে সাকিবের পরিবর্তে দলে কাউকে ডাকা হবে কিনা, এ বিষয়ে এখনো কিছু জানায়নি টিম ম্যানেজমেন্ট।

এদিকে আজ দুপুরে চট্টগ্রাম থেকে ঢাকা পৌঁছেছে বাংলাদেশ ও উইন্ডিজ দল। দুই বছর আগে বাংলাদেশ সফরে এসে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলেও এবার অন্তত সিরিজ হারতে হবে না ক্যারিবীয়ানদের।

এর আগে চট্টগ্রামে শেষ ওয়ানডে ম্যাচে উইন্ডিজের বিপক্ষে বল করার সময় কুঁচকির ইনজুরিতে পড়েন সাকিব। যে কারণে সাগরিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে তার খেলা নিয়ে সংশয় থাকলেও প্রথম ইনিংসে ব্যাট হাতে মাঠে নেমে ১৫০ বল মোকাবিলা করে ৬৮ তুলে সাজঘরে ফিরেছিলেন। প্রথম ইনিংসে ব্যাট করলেও গ্রোয়েন ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় দিন আর মাঠে নামা হয়নি তার। আগের দিন সাকিব বল করেছিলেন মাত্র ৬ ওভার। এরপর তৃতীয় দিন চোটের জায়গায় স্ক্যান করানোর জন্য তাকে মাঠ ছেড়ে হাসপাতালে যেতে হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App