×

জাতীয়

দ্বিতীয় দিনেও টিকা কেন্দ্রে আগ্রহী মানুষের ভিড়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১২:১৫ পিএম

দ্বিতীয় দিনেও টিকা কেন্দ্রে আগ্রহী মানুষের ভিড়

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার করোনা ভাইরাসের টিকা নিচ্ছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিটো মিঞা। ছবি: সংগৃহীত

দেশ জুড়ে চলছে করোনা প্রতিরোধী টিকাদান কর্মসূচি। চলমান বিশাল এই কর্মযজ্ঞের দ্বিতীয় দিনে সোমবার (৮ ফেব্রুয়ারি) মন্ত্রী, সংসদ সদস্য, রাজনৈতিক নেতাসহ বিশিষ্টব্যক্তিরা বিভিন্ন হাসপাতালে টিকা নিয়েছেন।

শ্যামলী ২৫০ শয্যা টিবি হাসপাতালে টিকা নিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী । বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ‍্যালয় হাসপাতালে টিকা নিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে টিকা নিয়েছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিটো মিঞা। টিকা নিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনও।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, আমরা করোনার টিকা নিয়েছি। টিকা নেওয়ার পর বিচার কাজ পরিচালনা করছি। কোনো সমস্যা হচ্ছে না। আপনারাও টিকা নিন।

টিকা নেয়ার পর খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, টিকা নিয়ে স্বাভাবিক আছি।  মহান স্বাধীনতার যুদ্ধের সময় থেকে অপপ্রচার চলছে। উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই এই অপপ্রচার। জনগনকে বাচাতে এই টিকা। মেরে ফেলার জন্য নয়। শুরুতে এক পক্ষ বলেছে টিকা আসবে না। আসার পর বলেছে টিকা নেয়া যাবে না। বিরোধী দল বলেছে এমপি মন্ত্রী নিলে আস্থা আসবে। তাই আমরা নিয়েছি।

তিনি আরো বলেন, অপপ্রচারকারিরা দেশকে পিছিয়ে দিতে চায়। গুজবে কান না দিয়ে নিজকে ও দেশকে রক্ষা করতে সবাইকে দ্রুত টিকা নেয়ার আহবান জানান খাদ্যমন্ত্রী।

প্রসঙ্গত, টিকাদান কর্মসূচির প্রথম দিন গতকাল রবিবার সারাদেশে টিকা নিয়েছেন ৩১ হাজার ১৬০ জন। পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন। নারী ৭ হাজার ৩০৩ জন। ২১ জনের সামান্য পাশ্বপ্রতিক্রিয়া যেমন জ্বর, টিকা নেয়ার স্থানে লাল হওয়া ইত্যাদি দেখা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App