শাড়ি আর ধুতি পরে বরফে যুগলের স্কি

আগের সংবাদ

শ্বশুরের মাথা ফাটিয়ে হাতের কব্জি কেটে দিলেন জামাই

পরের সংবাদ

ভারতে স্কুল খুলতেই ১৯২ শিক্ষার্থী করোনায় আক্রান্ত

প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২১ , ৯:৪৬ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০২১ , ২:০০ অপরাহ্ণ

স্কুল খুলতেই তীব্রতর হল করোনা আতঙ্ক। ভারতে কেরলের দু’টি স্কুলে ১৯২ জন শিক্ষার্থী ও ৭২ জন স্টাফ করোনা সংক্রমণ ধরা পড়ায় স্কুলের ছাত্রছাত্রী ও অভিভাবকদের মধ্যে তৈরি হয়েছে উদ্বেগ ও আতঙ্কের।

কেরলের স্বাস্থ্যদপ্তরের খবর অনুয়াযী, গত সপ্তাহে একটি স্কুলে পড়ুয়ারা করোনায় সংক্রমিত হওয়ার পরই প্রায় ৬০০ জনের করোনা টেস্ট করানো হয়েছিল। সেখানে উচ্চমাধ্যমিক স্কুলে দেড়শো জন পড়ুয়ার শরীরে মিলেছে করোনাভাইসের উপসর্গ। অধিকাংশই ১০ শ্রেণির শিক্ষার্থী।

ধারণা করা হচ্ছে, আগে যে স্কুলটির পড়ুয়ারা করোনা পজিটিভ হয়েছিল, তাদের থেকেই এই ছাত্রছাত্রীরা সংক্রমিত হয়েছে। রবিবার ওই স্কুলেরই ৩৪ জন শিক্ষকের করোনা রিপোর্টও পজিটিভ আসে। এদিকে, ভানেরি উচ্চমাধ্যমিক স্কুলের ৩৯জন ছাত্রছাত্রী ও ৩৬ জন শিক্ষক কোভিড-১৯-এ আক্রান্ত। সংক্রমণ ঠেকাতে এবং স্যানিটাইজেশনের জন্য ইতিমধ্যেই স্কুল দুটি বন্ধ করে দেওয়া হয়েছে।

কেরলের মালাপ্পুরম জেলায় বাড়তে থাকা করোনা গ্রাফ স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়িয়েছে অন্যান্য স্কুলের অভিভাবকদেরও। সেই কারণেই এবার থেকে করোনা আরও আঁটসাট করার নির্দেশ দেওয়া হয়েছে। প্রত্যেককে করোনার প্রোটোকল মেনে চলার নির্দেশও দিয়েছে স্বাস্থ্যদপ্তর। ছাত্রছাত্রীদের সর্বদা মাস্ক পরে থাকতে হবে। এছাড়াও স্কুলে প্রত্যেকের থার্মাল টেস্টিং করা ও সোশ্যাল ডিসট্যান্স মেনে চলা বাধ্যতামূলক। এর পাশাপাশি যে সমস্ত পড়ুয়ারা করোনা আক্রান্ত হয়েছে, তাদের অভিভাবকদেরও কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

বর্তমানে কেরলে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ৬৭ হাজারেরও বেশি। মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৩,৮৬৭ জন। তবে এখনও পর্যন্ত করোনামুক্ত হয়ে উঠেছেন ৮ লক্ষ ৯৬ হাজার ৬৬৮ জন। তবে নিউ নর্মালে স্কুলে নতুন করে সংক্রমণ ছড়ানোয় চিন্তিত শিক্ষক মহল।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়