×

জাতীয়

জামায়াতের বিচার চায় ইসলামী গণতান্ত্রিক পার্টি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২১, ০৫:৩২ পিএম

স্বাধীনতাবিরোধী শক্তি জামায়াতে ইসলামী এখনো অবলীলায় তাদের কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে দাবি করে অবিলম্বে দলটির বিচার শুরুর আহ্বান জানিয়েছে ইসলামী গনতান্ত্রিক পার্টি। দলটির চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল বলেন, আমরা জানি নির্বাচন কমিশনে দলটির নিবন্ধন স্থগিত আছে। বিশেষত উচ্চ আদালতে দলটিকে নিষিদ্ধের বিষয়টি এখন বিচারাধীন। দলমত নির্বিশেষে একাত্তরের পরাজিত শক্তির বিরুদ্ধে আবারো সবাইকে সতর্ক হতে হবে। জাতির পিতার জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই ঐতিহাসিক মুহূর্তে দেশের মানুষ ‘ঘাতক, দালাল, রাজাকার, আলবদর নেতাদের বিচার নিশ্চিতের’ মতো জামায়াতে ইসলামীর বিচার দেখতে চায়।

রবিবার (৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সংগঠনটি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়।

ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগ এবং সৌদি আরব সরকারের অনুদানে দেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের প্রকল্প চালু আছে জানিয়ে এম এ আউয়াল বলন, এই নির্মাণাধীন এই মসজিদগুলো হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী কিংবদন্তি নেতা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে করা হোক। আশা করি এ বিষয়ে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবে।

সংবাদ সম্মেলনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দলের একটি বিশেষ উদযাপন কমিটি গঠনের ঘোষণা দেন তিনি। দলের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা কাজী মাসুদ আহমদকে আহ্বায়ক ও বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানকে সদস্য সচিব করে ৫০ সদস্যবিশিষ্ট একটি উদযাপন কমিটি করা হয়েছে। দলের পক্ষ থেকে সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি ঘোষণা করেন এম এ আউয়াল। এর মধ্যে উল্লেখযোগ্য বঙ্গবন্ধুর মাজার জিয়ারত, সুবর্ণজয়ন্তী উপলক্ষে বছরব্যাপী আলোচনা সভা, সেমিনার ইত্যাদি। এ সময় আরো উপস্থিত ছিলেন ইসলামি গণতান্ত্রিক পার্টির মহাসচিব অ্যাডভোকেট নুরুল ইসলাম খান, প্রেসিডিয়াম সদস্য কাজী মাসুদ আহমদ, ওমর ফারুক, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, মামুন পারভেজ, সুফিয়া রশিদ, ভাইস চেয়ারম্যান মাওলানা আনিসুর রহমান শেখ, জাকির হোসেন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App