×

জাতীয়

জনগণের পাশে থেকে এলাকায় টিকা নিলেন নেতারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২১, ১১:১৮ এএম

জনগণের পাশে থেকে এলাকায় টিকা নিলেন নেতারা

হাসিমুখে টিকা গ্রহণ করেছিলেন স্বাস্থ্যমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী

জনগণের পাশে থেকে এলাকায় টিকা নিলেন নেতারা

ভ্যাকসিন গ্রহণ করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বাংলাদেশের সব জেলায় শুরু হয়েছে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম। রোববার (৭ ফেব্রুয়ারি) সারাদেশের এক হাজার পাঁচটি কেন্দ্রে টিকা দেওয়া হবে। একটি কেন্দ্রে সর্বোচ্চ ১৫০ জনকে টিকা দেওয়া যাবে। যার জন্য নিয়োজিত থাকবেন ২ জন স্বাস্থ্যকর্মী ও ২ জন সেচ্ছাসেবী।

জনগণকে টিকা নিতে উদ্বুদ্ধকরণে মন্ত্রী-এমপিদেরকে যার যার নির্বাচনী এলাকায় টিকা নেওয়ার জন্য বলা হয়েছে। এছাড়া ঢাকা অঞ্চলের এমপিরা টিকা নেবেন জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে।

রোববার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক টিকা নেবেন ঢাকার শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে। একই কেন্দ্রে টিকা নেবেন দুর্যোগ প্রতিমন্ত্রী ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী শেখ রাসেল। স্বাস্থ্য অধিদফতর থেকে জানানো হয়েছে, সরকারের অন্য মন্ত্রী, এমপিরা মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে টিকা নেবেন৷

এছাড়াও বিভিন্ন জেলায় টিকা নেবেন মন্ত্রী এমপিরা।

টিকা নিতে নিজ সংসদীয় এলাকা চাঁদপুরে চলে গেছেন শিক্ষামন্ত্রী ড. দিপু মনি।

লালমনিরহাটে টিকা নেন লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন। এর পরপরই জেলা প্রশাসক আবু জাফর, পুলিশ সুপার আবিদা সুলতানা, সিভিল সার্জন নির্মলেন্দু রায় নেবেন টিকা।

নোয়াখালীতে প্রথম টিকা নেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী। জেলার সব উপজেলাতেও একসঙ্গে এই কর্মসূচি শুরু হবে।

সুনামগঞ্জে প্রথম টিকা নেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন। তিনি আরও জানান, জেলার ১১টি উপজেলায় টিকা পৌঁছে গেছে।

কিশোরগঞ্জে জেলার শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে কিশোরগঞ্জ-১ আসনের এমপি সৈয়দা জাকিয়া নুর লিপি প্রথম টিকা গ্রহণ করেন। তিনি আরও জানিয়েছেন,কিশোরগঞ্জের সকল উপজেলায় টিকা পৌঁছেছে। ১৩ উপজেলায় ১৬৩টি কেন্দ্রে একযোগে টিকা দেওয়া হবে।

রাজশাহীতে প্রথম করোনা ভ্যাকসিন গ্রহণ করেন সদর আসনের সংসদ সদস্য এবং ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে তিনি নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App