দুদককে দন্তহীন বাঘ হলে চলবে না: হাইকোর্ট

আগের সংবাদ

স্ত্রীকে হত্যা করে স্বামীর থানায় আত্মসমর্পণ

পরের সংবাদ

শিল্পখাতে দক্ষ মানব সম্পদের বিকল্প নেই: শিল্পমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২১ , ৬:১৪ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০২১ , ৬:১৪ অপরাহ্ণ

শিল্পোন্নত দেশ গড়তে শিল্পখাতে দক্ষ মানব সম্পদ তৈরির কোনো বিকল্প নেই বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। চতুর্থ শিল্প বিপ্লবের সফলতাকে অর্জন করতে কর্মদক্ষতা উন্নয়নের ওপর সর্বাধিক গুরুত্বারোপ করেন তিনি।

রবিবার (৭ ফেব্রুয়ারি) শিল্প মন্ত্রনালয়ের আয়োজনে এবং প্রিজম প্রোগ্রামের টেকনিক্যাল এসিস্ট্যান্স কম্পোনেন্ট এর সহযোগিতায় ভাচুর্রয়াল নতুন জাতীয় শিল্পনীতি-২০২১ প্রনয়ণের লক্ষ্যে অংশীজন পরামর্শক কর্মমালায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শিল্পখাতের ক্রমবর্ধমান উন্নতি ও উৎপাদনশীলতা অর্জনে উপর্যুক্ত প্রযুক্তির ব্যবহার বাড়ানো ও দক্ষ মানবসম্পদ সৃষ্টির মাধ্যমে অধিকতর জনগোষ্ঠিকে শিল্পখাতের সাথে সম্পৃক্ত করতে হবে।

শিল্পসচিব কে এম আলী আজম এর সভাপতিত্বে অংশীজন কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি। কর্মশালায় উদ্বোধনী বক্তৃব্য রাখেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (নীতি, আইন ও আন্তর্জাতিক) মো. সেলিম উদ্দিন এবং প্রবন্ধ উপস্থাপন করেন সিনিয়র সহকারি সচিব (নীতি) সলিম উল্লাহ। উন্মুক্ত আলোচনা এবং সুপারিশের সারসংক্ষেপ এর সঞ্চালনা করেন শিল্পসচিব কে এম আলী আজম। বাংলাদেশ ইন্সটিটিউট অব ম্যানেজমেন্টে (বিআইএম) আজ এ কর্মশালার আয়োজন করা হয়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়