×

সারাদেশ

সাবেক ছিটমহল নেতার গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২১, ০৮:০৩ পিএম

সাবেক ছিটমহল নেতার গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

ছবি: আবু সালেহ মো রায়হান

পঞ্চগড়ে ছিটমহল বিনিময় কমিটির সভাপতি মফিজার রহমান ও তার ভাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোজাম্মেল হকের গ্রেপ্তারের দাবি জানিয়েছে বিলুপ্ত ৭৮ নং গাড়াতি ছিটমহলের স্থায়ী বাসিন্দারা। শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের বিলুপ্ত ওই ছিটমহলের পূর্ব বাগান ঈদগাহ সংলগ্ন সড়কে এক মানববন্ধনে এ দাবি জানান তারা।

তাদের অভিযোগ, গত বৃহস্পতিবার বিকেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদ্রাসা মাঠে স্থানীয় আফাজ উদ্দীনের ছেলে মমিনুল ইসলামকে পরিকল্পিতভাবে সন্ত্রাসী কায়দায় হামলা করে মফিজার ও মোজাম্মেলসহ মাদ্রাসার কিছু শিক্ষক। মানববন্ধনে বক্তব্য দেন স্থানীয় আফসার আলী, নুর মোহাম্মদ, সামিউল ইসলাম, জবেদ আলী প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদ্রাসার শিক্ষক নিয়োগে একটি অনিয়মের অভিযোগে তদন্তে আসেন রংপুর বিভাগীয় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অফিসের উপ-পরিচালক আখতারুজ্জামান। ওই অভিযোগের স্বাক্ষী ছিলেন মমিনুল। তদন্ত শেষে উপ-পরিচালক আখতারুজ্জামান চলে গেলে মফিজারের নেতৃত্বে মোজাম্মেলসহ মাদ্রাসার ১০ থেকে ১২ জন শিক্ষক মমিনুলকে মাদ্রাসার একটি কক্ষে নিয়ে বেধরক মারধর করে। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। আমরা এর তীব্র প্রতিবাদ করছি। একই সঙ্গে দোষীদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

ভুক্তভোগী মমিনুল বলেন, ঘটনার পরদিনই সদর থানায় এজহার দায়ের করেছি। এখন ন্যায় বিচার প্রত্যাশা করছি।

পঞ্চগড় সদর থানার উপ-পরিদর্শক আব্দুল কাইয়ুম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুই পক্ষই এজহার দায়ের করেছে। মীমাংসা না হলে মামলা রেকর্ড করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App