×

সারাদেশ

রাজমিস্ত্রীদের নিয়ে সিনওয়ানের কনক্রিট ব্লক গাঁথুনির প্রশিক্ষণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২১, ১০:০১ পিএম

রাজমিস্ত্রীদের নিয়ে সিনওয়ানের কনক্রিট ব্লক গাঁথুনির প্রশিক্ষণ

রাজমিস্ত্রীদের জন্য সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালা

রাজমিস্ত্রীদের নিয়ে সিনওয়ানের কনক্রিট ব্লক গাঁথুনির প্রশিক্ষণ

রাজমিস্ত্রীদের জন্য সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালা

জামালপুর সদরে বাড়ি নির্মাণে কনক্রিট ব্লক গাঁথুনি শেখাতে রাজমিস্ত্রীদের জন্য সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। সিনওয়ান বিল্ডটেক সলিউশনের উদ্যোগে শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে কর্মশালা শুরু হয়। এতে ইঞ্জিনিয়ার নাজমুল হাসান বায়জিদ, ইঞ্জিনিয়ার হাফিজুল ইসলাম ও ইঞ্জিনিয়ার রাকিবুল ইসলামের সার্বিক তত্ত্বাবধায়নে রাজমিস্ত্রীদের প্রশিক্ষণ দেওয়া হয়।

সেমিনারটি জাতীয় পুরুস্কার প্রাপ্ত বিশিষ্ট কৃষিবীদ ও ব্যাবসায়ী, সিনওয়ান বিল্ডটেক সলিউশনের চেয়ারম্যান, জহুরুল ইসলামের সভাপতিত্বে কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিনিয়ার আহসান হাবীরের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনওয়ান বিল্ডটেক সলিউশনের প্রধান উপদেষ্টা বিশিষ্ট ব্যাংকার জনাব, জাকির ইমতিয়াজ।

[caption id="attachment_264331" align="aligncenter" width="756"] রাজমিস্ত্রীদের জন্য সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালা[/caption]

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক (ডিজিএফআই) অফিসার আ. জলিল, বিকন আইডিয়াল ট্রাস্টের চেয়ারম্যান মাওলানা কামাল উদ্দিন ফেরদৌসি, বিশিষ্ট ব্যবসায়ী, মাশুক ইমতিয়াজ ও মো. মুরাদ আলি। এছাড়াও উপস্থিত ছিলেন, জামালপুর জেলা নির্মাণ শ্রমিকলীগের সভাপতি জামাল উদ্দিন, কেন্দ্রিয় নির্মাণ শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবি সিদ্দিক মিন্টু, জামালপুর জেলা নির্মাণ শ্রমিকলীগের সেক্রেটারি আতিকুল ইসলাম (আতিক) এবং জামালপুর জেলা দালান নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আতাহার আলি।

সভাপতির বক্তব্যে জনাব, জহুরুল ইসলাম বলেন, সিনওয়ান বিল্ডটেক সলিউশন পরিবেশ বান্ধব বাংলাদেশ গড়তে বদ্ধপরিকর। এই ব্লক তৈরিতে পরিবেশ দূষনমুক্ত থাকে এবং বাড়ি মজবুত ও অত্যন্ত টেকসই হয়।

প্রধান অতিথির বক্তব্যে জাকির ইমতিয়াজ বলেন, পরিবেশ দূষণের অন্যতম কারণ হচ্ছে ইট ভাটার ধোয়া। ইট তৈরি করতে গিয়ে টপসয়েল ব্যবহার করার কারণে কৃষি ও আবাদি জমি নষ্ট হচ্ছে অন্যদিকে ইট পোড়ানোর জন্য কাঠ ও কয়লা ব্যবহার করা হচ্ছে যার জন্য অক্সিজেনের পরিমাণ কমে যাচ্ছে ও কার্বন ডাই অক্সাইড বেড়ে যাচ্ছে দেশের পরিবেশ রক্ষায় সবাইকে কনক্রিট ব্লক ব্যাবহার করা দরকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App