×

সারাদেশ

বগুড়ায় ক‌রোনা টিকা নি‌তে ৬ হাজার আবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৫৭ পিএম

বগুড়ায় ক‌রোনা টিকা নি‌তে ৬ হাজার আবেদন

টিকা/ ফাইল ছবি

বগুড়ায় করোনা ভাইরাসের টিকাদান কর্মসূচি রোববার থেকে শুরু হচ্ছে। বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে সকাল ১১টায় জেলা প্রশাসক মো. জিয়াউল হক নিজে টিকা নেওয়ার মাধ্যমে জেলায় এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। দুইদিন আগে থেকেই বিভিন্ন উপজেলার জন্য বরাদ্দকৃত করোনার ভ্যাক্সিন পৌঁছা‌নো হ‌য়ে‌ছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, শনিবার সন্ধ্যা পর্যন্ত বগুড়ায় ৬ হাজার ১৬১ জন অনলাইনে রেজিস্ট্রেশন করেছেন। এর মধ্যে সবচেয়ে কম সংখ্যক রেজিস্ট্রেশন করেছেন দুপচাঁচিয়া উপজেলায় এবং বেশি করেছে সদর উপজেলায়। সদর উপজেলায় ২ হাজার ১৯৪ জন, দুপচাঁচিয়ায় ১৩১ জন, আদমদীঘিতে ১৫৮ জন, ধুনটে ২৩০ জন, গাবতলীতে ৩২৫ জন, কাহালুতে ৫৭৫ জন, নন্দীগ্রামে ১৬২ জন, শাজাহানপুরে ১ হাজার ৩৩০ জন, সারিয়াকান্দিতে ২৩৫ জন, শেরপুরে ৩১০ জন, শিবগঞ্জে ৩০৩ জন এবং সোনাতলায় ২০৮ জন।

জেলা স্বাস্থ্য দপ্তরের তথ্যানুযায়ী, বগুড়ায় মোট ১০ হাজার ৮০০ ভায়াল এসেছে। যা দিয়ে ১ লাখ ৮ হাজার ডোজ টিকা প্রদান করা হবে। সদর উপজেলায় দেয়া হবে ১৭ হাজার ৬২৫টি ডোজ টিকা।

অন্যান্য উপজেলাগুলোর মধ্যে- আদমদীঘিতে ৬ হাজার ১৯৮টি, ধুনটে ৯ হাজার ২৮৬টি, গাবতলীতে ১০ হাজার ১৪৯টি, কাহালুতে ৭ হাজার ৬২টি, নন্দীগ্রামে ৫ হাজার ৭৪২টি, সারিয়াকান্দিতে ৮ হাজার ৫৯৭টি, শাজাহানপুরে ৯ হাজার ২০৩টি, শেরপুরে ১০ হাজার ৫৬৯, শিবগঞ্জে ১২ হাজার ২৬টি, সোনাতলায় ৫ হাজার ৯৩১টি এবং সবচেয়ে কম দুপচাঁচিয়া উপজেলায় ৫ হাজার ৬১১টি ডোজ বরাদ্দ দেয়া হয়েছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন ভো‌রের কাগজ‌কে জানান, গত ২৯ জানুয়ারি জেলায় করোনার ১০ হাজার ৮০০ ভায়াল এসে পৌঁছেছে। কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী ৭ ফেব্রুয়ারি থেকে জেলার সব উপজেলায় করোনার টিকাদান কর্মসূচি শুরু হবে। এতে উদ্দিষ্ট জনগোষ্ঠী এই টিকাদানের আওতায় থাকবে।

অ্যাডভার্স ইভেন্টস ফলোয়িং ইমিইনাইজেশন (এইএফআই) জেলা কমিটির অন্যতম সদস্য ডা. সামির হোসেন মিশু ভো‌রের কাগজ‌কে জানান, মোহাম্মদ আলী হাসপাতালে সকাল ১১টায় কোভিড-১৯’র টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হবে। ওই হাসপাতালে প্রথমদিনের জন্য ৫০ ডোজ টিকা প্রদান করা হয়েছে। এছাড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ২শ’ ডোজ এবং পুলিশ হাসপাতালে ৩০ ডোজ টিকা প্রদান করা হয়েছে।

জেলায় প্রথম টিকা গ্রহিতা হিসেবে জেলা প্রশাসক জিয়াউল হক ভো‌রের কাগজ‌কে বলেন, টিকাদান বর্তমান সরকারের এটি একটি বড় উদ্যোগ, তাই মানুষকে আস্থার জায়গায় নিয়ে যাওয়ার জন্য প্রথম টিকাটি আমি নেওয়ার জন্য ইচ্ছে প্রকাশ করেছি। এই ভ্যাক্সিন নিয়ে অনেকের মাঝেই আশঙ্কা কাজ করছে। সাধারণ মানুষের আশঙ্কা যেন কেটে যায় সেজন্য জেলায় প্রথম টিকাটি আমি নেওয়ার জন্য আশা প্রকাশ করেছি। অনলাইনে রেজিস্ট্রেশনও করেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App