×

খেলা

সেঞ্চুরির পথে মুমিনুল, ড্রেসিং রুমে সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২১, ১২:২৫ পিএম

সেঞ্চুরির পথে মুমিনুল, ড্রেসিং রুমে সাকিব

ইনজুরির কারণে মাঠে নামতে না পারলেও ড্রেসিংরুমে কোচের সঙ্গে খোশগল্পে মাতোয়ারা সাকিব আল হাসান ওদিকে সেঞ্চুরির পথে মুমিনুল

চট্টগ্রাম টেস্ট' এই মুহূর্তে টাইগারদের নিয়ন্ত্রণে তা আর বলার অপেক্ষা রাখে না। টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি করতে বাকি মাত্র এক সংখ্যার রান টাইগার অধিনায়ক মুমিনুল হকের। ইনজুরির কারণে মাঠে নামতে না পারলেও আজ সকালে সতীর্থদের উৎসাহ দিতে ড্রেসিংরুমে আড্ডা দিচ্ছেন সাকিব আল হাসান। ইনজুরির কারণে এই টেস্টে আর মাঠে নামা হচ্ছে না তার। ঢাকা টেস্টে খেলবেন কিনা তা নিয়ে এখনও রয়েছে সংশয়।

বেলা যতই গড়াচ্ছে উইন্ডিজ বোলারদের গলা চেপে ধরেছে অধিনায়ক মুমিনুল হক ও লিটন দাস। এই দুই ব্যাটসম্যান ওয়ানডে মেজাজে ব্যাট করে বাংলাদেশের রানের চাকাকে সচল রেখেছেন। পঞ্চম উইকেট জুটিতে এই দুই ব্যাটসম্যান অবিচ্ছিন্ন জুটি গড়ে তুলেছেন ৭৬ রান। এই মুহূর্তে ৪৯ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৪৯ রান। সব মিলিয়ে টাইগাররা এখন ৩২০ রানের লিড পেয়েছে। প্রথম ইনিংসে বাংলাদেশকে ৪৩০ রানের জবাবে খেলতে নেমে ২৫৯ রানে অলআউট হয়েছে ক্যারিবিয়ানরা। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ১২৭ বল থেকে মুমিনুল হক ৮৩ এবং লিটন দাস ৭৫ থেকে ৩৮ রান করে অপরাজিত রয়েছেন।

মধ্যাহ্নবিরতির শেষে এই দুই ব্যাটসম্যান আবার ব্যাট করবেন। ৮৩ রানে অপরাজিত থাকা মুমিনুল হক যদি আজ সেঞ্চুরি হাঁকাতে পারেন তাহলে টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরির দেখা পাবেন তিনি। অন্যদিকে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৬৭ বলে ৩৮ রান করা লিটন দাস আজ যদি হাফ সেঞ্চুরির দেখা পান তাহলে এটি হবে তার টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ হাফ সেঞ্চুরি। আর যদি সেঞ্চুরি হাঁকিয়ে বসতে পারেন তাহলে চট্টগ্রামে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি দেখা পাবেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App