×

সারাদেশ

সিলেটে ট্রেন লাইনচ্যুতের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২১, ১০:০৭ পিএম

সিলেটে তেলবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় ৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। সিলেটের ফেঞ্চুগঞ্জের কাছাকাছি বরমচাল এবং মাইজগাঁও স্টেশনের মাঝখানে বৃহষ্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাত ১২টায় একটি তেলবাহী ট্রেন লাইনচ্যুত হয়। এতে ট্রেনের ২০টি বগির মধ্যে ১০টি বগি লাইনচ্যুত হয়। তেলবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে বিভাগীয় পর্যায়ে পাঁচ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. খায়রুল কবির কে আহ্বায়ক করা এ কমিটির অন্য সদস্যরা হলেন বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) রেজাউল আলম সিদ্দিকী, বিভাগীয় প্রকৌশলী-২ মো. সুলতান আলী, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) সুজিত মজুমদার এবং বিভাগীয় সংকেত ও টেলিকম প্রকৌশলী মো. মোস্তফা কামাল। আগামী তিন কর্মদিবসের মধ্যে এ কমিটিকে দুর্ঘটনা তদন্তের রিপোর্ট প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে দুর্ঘটনার পরে সকালে আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন উদ্ধার কাজে অংশগ্রহণ করে। এখন পর্যন্ত কার্যক্রম চালিয়ে যাচ্ছে। শুক্রবার রাতের মধ্যেই লাইনটি ট্রেন চলাচলের উপযোগী করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App