×

খেলা

বড় সংগ্রহের পথে সাজঘরে সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১১:২৮ এএম

বড় সংগ্রহের পথে সাজঘরে সাকিব

১৫০ বলে ৬৮ রান করে আউট হন সাকিব আল হাসান

চট্টগ্রামের ছোট-বড় অনেক পাহাড় রয়েছে। সাগরিকায় সফরকারী উইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে রানের পাহাড়ে দিকে ছুটছে টাইগাররা। তরুণ মেহেদী হাসান মিরাজকে নিয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান সাকিব-আল-হাসান রানের পাহাড়ের দিকে এগোচ্ছিলেন কিন্তু রাকিম কর্নওয়ালের একটি বাজে বল খেলতে গিয়ে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন সাকিব আল হাসান। ১৫০ বলে ৬৮ রান করে আউট হন তিনি।

প্রথম দিনে ৫ উইকেট হারিয়ে ২৪২ রান নিয়ে খেলতে নামে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। আগের দিনে ৩৪ রানে অপরাজিত থাকা লিটন দাস আজ সকালে চার রান যোগ করে ৩৮ রানে সাজঘরে ফিরে গেলে মাঠে নামেন মেহেদী হাসান মিরাজ। সাকিব আল হাসানের সঙ্গে জুটি বেঁধে বাংলাদেশের রান ৩০০ পার করতে অগ্রণী ভূমিকা রাখেন এই তরুণ স্পিনার । এ রিপোর্ট লেখা পর্যন্ত ৭ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১১৫.১ওভারে ৩১৭ রান। তাইজুল ইসলাম শূন্য এবং মেহেদী হাসান মিরাজ ৪০ রানে অপরাজিত রয়েছেন।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আজ যদি সেঞ্চুরি দেখা পেতেন তা হতো তার টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি। ২৪ রানের মাথায় জীবন ফিরে পাওয়া মেহেদী হাসান মিরাজ ও হাফ সেঞ্চুরির দিকে এগোচ্ছেন। এ পর্যন্ত বাংলাদেশের যে ৭ জন ব্যাটসম্যান সাজঘরে ফিরেছেন তাদের মধ্যে সাদমান ইসলাম ৫৯, তামিম ইকবাল ৯, নাজমুল হোসেন শান্ত ২৫, মমিনুল হক ২৬, মুশফিকুর রহিম ৩৮ এবং লিটন দাস ৩৮ ও সাকিব আল হাসান রান করে আউট হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App