×

সারাদেশ

বিএনপি’র মেয়র প্রার্থীসহ ৯ জনের মনোনয়ন বাতিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২১, ০৫:২৪ পিএম

বিএনপি’র মেয়র প্রার্থীসহ ৯ জনের মনোনয়ন বাতিল

ছবি: এআর সোহেব চৌধুরী

বিএনপি’র মেয়র পদ প্রার্থীসহ চরফ্যাশন পৌর নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার রুহুল আমিন। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় উপজেলা পরিষদের হল রুমে যাচাই-বাছাই শেষে বিএনপি’র মেয়র প্রার্থী হুমায়ুন কবির শিকদার ও ইসলামী আন্দোনের মেয়র প্রার্থী মাওলানা ইউসুফসহ ৯ জন প্রার্থীর হলফনামা ও আয়কর তথ্য সঠিক না থাকায় এ মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

গত ২ফেব্রুয়ারি ৫ মেয়রসহ সংরক্ষিত ৯ নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জনসহ মোট ৫৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। তবে যাচাই-বাছাই শেষে মেয়রসহ ৯ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হলেও আওয়ামী লীগের মেয়র প্রার্থী এসএম মোরশেদ ও জাতীয় পার্টির মেয়র প্রর্থী তারিকুল ইসলাম মাসুদসহ স্বতন্ত্র মেয়র প্রার্থী মির মো. শরিফের মনোনয়নপত্র গৃহিত হয়েছে।

মনোনয়ন বাতিল কাউন্সিলর প্রার্থীরা হলেন, ৩নং ওয়ার্ডের সংরক্ষিত নারী প্রার্থী কামরুন নাহার মঞ্জু, নাজমা বেগম, হোসনেয়ারা বেগম। এছাড়াও সাধারণ প্রার্থী ৩নং ওয়ার্ডের আজাদ হাওলাদার, ৬নং ওয়ার্ডের ছালাউদ্দিন, ৮নং ওয়ার্ডের সিদ্দিকুর রহমান ও ৯নং ওয়ার্ডের আবদুল করিম।

রিটার্নিং কর্মকর্তা রুহুল আমিন বলেন, হলফনামা ও আয়কর তথ্য সঠিক না থাকায় এসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, ১১ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহার ও ২৮ ফেব্রুয়ারিতে চরফ্যাশন পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App