×

বিনোদন

১২০০ ছবি করা ব্রহ্মানন্দম গিনেসে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২১, ১১:৫১ এএম

১২০০ ছবি করা ব্রহ্মানন্দম গিনেসে

ব্রহ্মানন্দম- ফাইল ছবি

১২০০ ছবি করা ব্রহ্মানন্দম গিনেসে

ব্রহ্মানন্দম- ফাইল ছবি

বলিউডের দর্শকরা বক্ষ্মানন্দমকে একজন কৌতুক শিল্পী হিসেবেই চেনেন। কৌতুক অভিনেতা হিসেবেই জনপ্রিয়তা পেয়েছেন তিনি। পার্শ্ব চরিত্রে অভিনয় করলেও পারিশ্রমিক নেন সুপারস্টারদের থেকেও বেশি, একথা হয়তো সবাই না জানবারই কথা। শুধু তাই নয়, একজন কৌতুক অভিনেতা হিসেবে ১২০০ ছবিতে তিনি অভিনয় করেছেন। ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, তার এমন রেকর্ড শুধু ভারতেই নয়, হলিউডেও এমন নজির নেই।

জানা গেছে, এপর্যন্ত ১২০০ ছবিতে অভিনয় করে লিভিং লেজেন্ড হিসেবে গিনিজে জায়গা করে নিয়েছেন ব্রহ্মানন্দম। এতসব অভিজ্ঞতা ও দক্ষতার কারণে তাকে ২ কোটি টাকার নিচে কোনো অভিনয়তে পাওয়া যায় না। হোক সেটা ছোট চরিত্র। গেল বছর এ অভিনেতার সম্পত্তির পরিমাণ ৩৪০ কোটি টাকা ছুঁয়েছে বলেও জানা গেছে।

সোমবার এ অভিনেতার ৬৫তম জন্মদিন ছিল। এ উপলক্ষে ভক্তদের শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত তিনি। শুভেচ্ছা জানান সব সুপারস্টাররাও। ৩০ বছর ধরে আথাদু, রগরা, নেনুন্নানু, মন্মাধুধু, বিক্রমারকুরু, ভেনকি, মোজি, ইয়ামাদোঙ্গার মতো অজস্র ছবিতে উল্লেখযোগ্য ভূমিকায় দেখা গেছে তাকে। ষাটোর্ধ্ব হলেও তিনি আজও নায়কের প্রিয় বন্ধুর ভূমিকায় দর্শকদের মাতিয়ে রাখেন। ২০০৯ সালে ভারত সরকার তাকে পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত করে। এছাড়াও অসংখ্য ফিল্ম ফেয়ার পুরস্কার পেয়েছেন তিনি। একই চরিত্রের অভিনেতা প্রয়াত জনি লিভার তার সঙ্গে কাজ করার সময় ঘনিষ্ঠদের বলেছিলেন, 'ব্রহ্মানন্দমের জনপ্রিয়তার একাংশও ছুঁতে পারলে ভাবব সাফল্য পেলাম।'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App