×

খেলা

সাতে দুই সাদমান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২১, ০১:৩৯ পিএম

সাতে দুই সাদমান

হাফ সেঞ্চুরি তুলে নেন সাদমান

ওয়েস্ট ইন্ডিজ বোলারদের বিপক্ষে প্রথম টেস্টে ব্যাট হাতে দাপটেই লড়াই করছেন টাইগার দলের সাদমান ইসলাম। এমনকি আজ হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। এদিন সাদমান ৭ম ম্যাচে ১২ ইনিংসে খেলে টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয় হাফ সেঞ্চুরি পেয়েছেন। আজ ৬টি চার হাঁকিয়ে ১২৮ বল মোকাবেলা করে সাদমান ৫০ রান পূর্ণ করেন। এর আগে ২০১৮ সালের ঢাকা টেস্টে উইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছিলেন তিনি।

তবে আজ সাদমান হাফ সেঞ্চুরি তুলে নিলেও তাড়াহুড়া করে খেলতে গিয়ে আউট হয়ে যান অধিনায়ক মমিনুল হক। সাজঘরে ফেরার আগে তিনি ৯৭ বলে ২৬ রান করেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ ৩ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে। সাদমান ৫৪ এবং মুশফিকুর রহিম ১ রানে অপরাজিত রয়েছেন।

এদিকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট হাতে শুরুটা ভালই করেছিল দুই ওপেনার সাদমান ইসলাম ও তামিম ইকবাল। দুজনেই বেশ ফুরফুরে মেজাজে খেলছিলেন। কিন্তু ৫ম ওভারে কেমার রোচের তৃতীয় বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। তিনি আউট হওয়ার আগে ১৫ বলে ৯ রান করেন।

এরপর নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে দৃঢ়তার সঙ্গে উইকেট আগলে রাখেন সাদমান ইসলাম। এই দুই তরুণ ব্যাটসম্যানের ব্যাটিং দৃঢ়তায় ১৭.৪ ওভারে ৫০রান পার করে লাল-সবুজে প্রতিনিধিরা। দুর্দান্ত জুটিতে দলকে এগিয়ে নিচ্ছিলেন এই দুই টপ অর্ডার ব্যাটসম্যান। আর ঠিক তখনই ইনিংসের ২৪তম ওভারের ২য় বলে সাদমান-শান্তর ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে সাজঘরে ফিরতে হয় শান্তকে। তিনি ৫৮ বল মোকাবেলা করে ২৫ রান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App