×

সারাদেশ

প্রধানমন্ত্রীর উপহার পেল ক্ষুদ্র-নৃগোষ্ঠী পরিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২১, ০৬:১৩ পিএম

প্রধানমন্ত্রীর উপহার পেল ক্ষুদ্র-নৃগোষ্ঠী পরিবার

ছবি: আব্দুর রাজ্জাক রাজু

রাজশাহীর তানোর উপজেলায় “সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প” এর আওতায় প্রধানমন্ত্রীর বিশেষ অনুদান হিসেবে নৃ-গোষ্ঠীর পরিবারের মধ্যে ১২৩টি ক্রসব্রিড বকনা গরু, ঘর নির্মাণ বাবদ টাকা এবং ১২৫ কেজি করে গরুর খাবার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা পরিষদ হলরুমে এই বকনা গরু বিতরণ করা হয়।

এ উপলক্ষে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে ও উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ড. বেলাল হোসেনের সঞ্চলনায় এতে রাজশাহী বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ডা. শেখ আজিজুর রহমান, রাজশাহী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ইসমাইল হক, প্রাণিসম্পদ অধিদপ্তরের ডি টি এল পি প্রকল্প পরিচালক ডা. অসীম কুমার দাস,তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল ইসলাম, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাইনুল ইসলাম স্বপন, মোসলেম উদ্দিন, আব্দুল মালেকসহ অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মুজিব বর্ষে দেশব্যাপী “সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থসামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প” এর আওতায় আধুনিক পদ্ধতিতে সমন্বিত প্রাণিসম্পদ উৎপাদনের লক্ষ্যে আধুনিক ব্যবস্থাপনা, উন্নতজাতের ঘাস উৎপাদন ও সংরক্ষণ ও প্রযুক্তি হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ফলে পিছিয়ে পড়া এই ক্ষুদ্র-নৃগোষ্ঠীর কর্মসংস্থান, দারিদ্র্য বিমোচন ও আমিষের চাহিদা পূরণের সুযোগ সৃষ্টি হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App