×

সারাদেশ

তাহিরপুরে সাংবাদিক নির্যাতনের ঘটনায় আটক ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২১, ০৩:৫৬ পিএম

তাহিরপুরে সাংবাদিক নির্যাতনের ঘটনায় আটক ৫

তাহিরপুরে মানববন্ধন

সুনামগঞ্জের তাহিরপুরে দৈনিক সংবাদের স্থানীয় প্রতিনিধি কামাল হোসেনকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের মামলায় বুধবার একজনসহ মোট ৫ জনকে গ্রেপ্তার ক‌রেছে পু‌লিশ। একই দিনে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে তাহিরপুরে মানববন্ধন ও প্রতিবাদ করেছে গণমাধ‌্যমকর্মীরা।

বুধবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে তাহিরপুর প্রেসক্লাবের আয়োজনে উপজেলা সদর পূর্ব বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদকর্মী ছাড়াও বিভিন্ন পেশাজীবী ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার মধ্যরাতে এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৪ জনকে আটক করে জেল হাজতে পাঠিয়েছে তাহিরপুর থানা পুলিশ।

মানববন্ধনে উপস্থিত নেতৃবৃন্দরা বলেন, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী যাদুকাটা নদীতে প্রতিনিয়ত স্থানীয় কিছু প্রভাবশালী চক্র প্রশাসনের চোখ ও সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে দিনে-রাতে নদীর পাড় কেটে অবৈধভাবে প্রতিদিন লাখ লাখ টাকার বালু ও পাথর উত্তোলন করে।

অবৈধভাবে বালু উত্তোলনে বাঁধার কারণ হিসেবে সংবাদকর্মীদের মুখ বন্ধ রাখতে পরিকল্পিতভাবে স্থানীয় সাংবাদিক কামাল হোসেনকে গাছের সাথে বেধেঁ অমানসিক নির্যাতন করে।

গত ১ ফেব্রুয়ারি সোমবার দুপুরে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের জাদুকাটা নদীর ঘাগটিয়া এলাকায় নদীর তীর কেটে বালু-পাথর উত্তোলনের ছবি তুলতে গেলে সাংবাদিক কামাল হোসেনকে গাছের সঙ্গে রশি দিয়ে বেঁধে নির্মমভাবে নির্যাতন করা হয়। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে। আহত অবস্থায় প্রথমে তাকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাংবাদিক কামাল হোসেন উপজেলার বাদাঘাট ইউনিয়নের কামড়াবন গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। ইতোমধ্যে সাংবাদিককে গাছে বেঁধে মারপিটের ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হলে সেটি ভাইরাল হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App