×

খেলা

টেস্টে নতুন যাত্রা: টসে জিতে ব্যাটিংয়ে টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২১, ০৯:০৫ এএম

টেস্টে নতুন যাত্রা: টসে জিতে ব্যাটিংয়ে টাইগাররা

ফাইল ছবি

টেস্টে নতুন যাত্রা: টসে জিতে ব্যাটিংয়ে টাইগাররা
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজকের লড়াই দিয়ে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ। মুমিনুল হকের দল আগের ৩টি ম্যাচের মধ্যে ২টি খেলেছিল ভারতের বিপক্ষে। অপর ম্যাচটি ছিল পাকিস্তানের বিপক্ষে। ওই ৩ ম্যাচের সবগুলোতেই ইনিংস ব্যবধানে হারে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট খেলে। যেটিতে জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ। এটি ছিল গত বছরের ফেব্রুয়ারি মাসে। ফলে ওই ম্যাচটির পর প্রায় ১১ মাস বাদে ফের সাদা পোশাকে ফিরছে টাইগাররা। বুধবার (৩ ফেব্রুয়ারি) সকাল টসে জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ এখন পর্যন্ত টেস্ট ম্যাচ খেলেছে মোট ১৬টি। এই ১৬ ম্যাচের মধ্যে টাইগাররা জয় পেয়েছে মাত্র ৪টি ম্যাচে। আর ওয়েস্ট ইন্ডিজ জয় পেয়েছে ১০ ম্যাচে। বাকি ২টি ম্যাচ ড্র হয়েছে। টেস্ট চ্যাম্পিয়নশিপের চাপ নয়, মাঠে নিজেদের স্বাভাবিক খেলা খেলেই জয় তুলে নিতে চায় টাইগাররা। আর ওয়ানডে সিরিজ ভুলে সাদা পোশাকে ফাইট ব্যাকের টার্গেট ক্যারিবিয়দের। ওয়ানডের মতো টেস্ট সিরিজের আগেও বেশ ফুরফুরে টিম টাইগার্স। মাঠের লড়াইয়ে ততটা নির্ভার থাকার সুযোগ আছে কি? টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনো যে কোন পয়েন্টই যোগ করতে পারেনি বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, জার্মেইন ব্ল্যাকউড, শেইন মোসেলে, এনক্রুমাহ বনার, জশুয়া ডা সিলভা (উইকেটরক্ষক), কাইল মেয়ার্স, রাকিম কর্নওয়াল, জোমেল ওয়ারিক্যান, কেমার রোচ ও শ্যানন গ্যাব্রিয়েল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App