×

আন্তর্জাতিক

লটারিতে রাতারাতি কোটিপতি মাছ বিক্রেতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২১, ১১:১৪ এএম

লটারিতে রাতারাতি কোটিপতি মাছ বিক্রেতা

রফিকুল ইসলাম।

ভারতের পূর্ব বর্ধমানে ভাতার থানার বানেশ্বরপুর গ্রামের রফিকুল ইসলাম ওরফে ভোলা কোটি টাকার লটারি জিতে এখন এলাকার সেলিব্রিটি। ৩০ টাকার লটারি কেটে রাতারাতি কোটিপতি হয়েছেন এই মাছ বিক্রেতা। এখন রফিককে দেখতে তার বাড়িতে ভিড় জমাচ্ছেন অনেকেই।

বাবা-মা, স্ত্রী ও সন্তান নিয়ে রফিকুলের পরিবার। তিনি ভাতার বাজারে মাছ বিক্রি করেন কোনো রকমে সংসার চালাতেন।

জানা যায়, প্রায়ই লটারির টিকিট কিনতেন তিনি। এর আগে দু’একবার পুরস্কার জিতেছিলেন, তবে তা ছিল সামান্য টাকা। কিন্তু এবার রীতিমতো এক ঝটকায় জীবন পুরো পালটে গেল তার।

কোটিপতি হওয়ার খবর কীভাবে পেলেন রফিকুল? কাজের শেষে রোজ দুপুরে ভাতার রেলস্টেশন সংলগ্ন এলাকার কিছুক্ষণের জন্য আড্ডা দেওয়ার অভ্যাস তার। আড্ডার ফাঁকে টিকিটের নম্বরগুলোতে একবার করে নজর বুলিয়ে নিতেন। কোনো নম্বর পছন্দ হলেই টিকিট কিনে নিতেন। সেভাবেই সোমবার ৩০ টাকার ৫ সেম লটারি কেটে বাড়ি ফিরেছিলেন। পরে তার ফোনে আসে সুখবরটি।

পাকা বাড়ি তৈরি করার স্বপ্ন পূর্ণ হবে জানিয়ে তিনি বলেন, এক কোটি টাকা জেতাটা দিবাস্বপ্নের মত লাগছে। এর আগেও আমি লটারি টিকিটে অল্পসল্প টাকা পেয়েছি। কিন্তু প্রথম পুরস্কার পাব এটা কখনও কল্পনাও করতে পারিনি। এবার একটা ভালো পাকা বাড়ি তৈরি করার স্বপ্ন আমার পূর্ণ হবে। সেই সঙ্গে ব্যবসাটাও বাড়াব।

মাস খানেক আগে ভাতারের বামশোর গ্রামের বাসিন্দা পেশায় জনমজুর মূক ও বধির এক ব্যক্তি এক কোটি টাকার পুরস্কার জিতেছিলেন। এদিন ফের দরিদ্র পরিবারের আরও এক ব্যক্তি এক কোটি টাকার পুরস্কার জেতায় খুশির হাওয়া এলাকায়। বাড়িতে রয়েছেন স্ত্রী, এক ছেলে ও মেয়ে। রাতারাতি ভাগ্য বদলে উচ্ছ্বসিত সকলে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App