×

অর্থনীতি

সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষা হতে পারে মার্চে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২১, ০৮:১৪ পিএম

সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষা হতে পারে মার্চে

সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের (২০১৮ সালভিত্তিক) নিয়োগ পরীক্ষা আগামী মার্চে হতে পারে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ডিসেম্বরের স্থগিত হওয়া এ পরীক্ষা চলতি মাস ফেব্রুয়ারিতে নেয়ার পরিকল্পনা করেছিল ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)। কিন্তু চলমান পরিস্থিতি বিবেচনায় এ পরীক্ষা ফেব্রুয়ারিতে হচ্ছে না। তবে আগামী মার্চে এ পরীক্ষা নেয়ার চিন্তা-ভাবনা করছে কমিটি।

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব আরিফ হোসেন খান সোমবার বলেন, গত ডিসেম্বরে পরীক্ষা হওয়ার কথা ছিল, পরে করোনা পরিস্থিতির কারণে তা স্থগিত করা হয়। পরে আমরা চেয়েছিলাম ফেব্রুয়ারিতে পরীক্ষা নেব। কিন্তু আপাতত ফেব্রুয়ারিতে পরীক্ষা হচ্ছে না এটা নিশ্চিত। করোনাভাইরাসের ভ্যাকসিন দেশে এসেছে। পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা করে আগামী মার্চে পরীক্ষা নেব। যখনই পরীক্ষার দিন ধার্য করা হবে বিজ্ঞপ্তির মাধ্যমে পরীক্ষার্থীদের তা জানানো হবে।

সাত ব্যাংক হলো সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন ও ইনভেস্টমেন্ট কর্পোরেশন বাংলাদেশ ও কর্মসংস্থান ব্যাংক। সমন্বিতভাবে এই সাতটি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে মোট ৭৭১ জনকে নিয়োগ দেয়া হবে। এর বিপরীতে ১ লাখ ৪০ হাজারের মতো প্রার্থী আবেদন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App