×

খেলা

মেসির চুক্তি ফাঁস করল কে?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২১, ০৯:০১ পিএম

মেসির চুক্তি ফাঁস করল কে?

অ্যাতলেটিকো বিলবাওয়ের খেলোয়াড়কে পরাস্ত করে বল নিয়ে এগিয়ে যাচ্ছেন লিওনেল মেসি

বার্সা অধিনায়ক লিওনেল মেসি তার সর্বশেষ চুক্তি অনুযায়ী ৫৫ কোটি ৫০ লাখ ইউরো ক্লাবের কাছ থেকে নিয়েছেন। এমন একটি খবর ফাঁস করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম এল মুন্ডো। ৫৫ কোটি ৫০ লাখ ইউরো বাংলাদেশি টাকায় প্রায় ৫ হাজার ৭০০ কোটি টাকা। মেসি বার্সার সঙ্গে সর্বশেষ চুক্তি করেন ২০১৭ সালে। তবে বরাবরের মতো তার এই চুক্তিটিও ছিল গোপন। মেসি নিজে এসব ব্যাপারে গোপনীয়তা পছন্দ করেন। যেহেতু এগুলো ব্যক্তিগত ব্যাপার তাই এল মুন্ডো এই তথ্য ফাঁস করার পর বেজায় চটেছেন মেসি। তিনি জানিয়েছেন এল মুন্ডোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন। এল মুন্ডো বলতে গেলে বার্সার বর্তমান এই আর্থিক দূরবস্থার জন্য মেসিকেই দায়ী করেছে। তারা তাদের রিপোর্টে এমন শব্দও উল্লেখ করেছে যে মেসি বার্সাকে নিঃস্ব করে দেবেন। এমন কথার পর মেসির চটে যাওয়াটাই স্বাভাবিক।

এল মুন্ডো এই তথ্য ফাঁস করার পর বিষয়টি নিয়ে মোটামুটি তোলপাড় চলছে। তবে এখন প্রশ্ন উঠছে এল মুন্ডো তো তথ্যটি ফাঁস করেছে। কিন্তু তাদের কাছে এই তথ্যটি পৌঁছে দিয়েছে কে?। মেসির সঙ্গে বার্সার এই চুক্তিটির অন্যতম শর্ত ছিল তার চুক্তিটি থাকবে অত্যন্ত গোপনীয়। সেটি করেছিলও বার্সা। মেসিসহ সব মিলিয়ে মাত্র ৫ জন ব্যক্তি জানেন এই চুক্তিতে মেসিকে কত টাকা দেয়া হবে। যে ৫ জন এই চুক্তিটির ব্যাপারে জানেন তারা হলেন মেসি নিজে, সাবেক সভাপতি জোসেফ মারিয়া বার্তেমেউ, সাবেক সহসভাপতি জর্দি মেসত্রে ও ক্লাবটির সিইইউ অস্কার গ্রাউ। তবে বাকি যে একজন চুক্তিটির বিস্তারিত জানেন তার নাম এখনো কেউ জানতে পারেনি। যে চারজনের নাম উল্লেখ করা হয়েছে তারা সবাই এই চুক্তিটিতে স্বাক্ষর করেছিলেন।

এখন সাবেক সভাপতি জোসেফ মারিয়া বার্তেমেউর দিকেই উঠছে অভিযোগের আঙুল। কারণ তিনি অতীতেও এমন কিছু কাজ করেছিলেন যা বার্সার জন্য বা মেসির জন্য সমস্যা তৈরি করেছিল। এমনকি মেসিকে বেশ কয়েকবার রাগিয়েও দিয়েছিলেন তিনি। বার্তেমেউ একবার মেসিসহ বেশ কয়েকজন তারকা খেলোয়াড়ের বিরুদ্ধে অনলাইনে কুৎসা রটানোর জন্য লোকও ভাড়া করেছিলেন। ফলে সবার সন্দেহ বার্তেমেউ এই কাজ করেছেন। এমনকি জানা গেছে, মেসি ও বার্সা বিষয়টি নিয়ে যে আইনি লড়াইয়ে যাওয়ার কথা বলেছেন সেখানে বার্তেমেউকে অভিযুক্ত করা হবে।

যখন বার্তেমেউকে নিয়ে তীব্র সমালোচনা চলছে ঠিখ তখনই বিষয়টি নিয়ে সরাসরি কথা বলেছেন বার্তেমেউ। তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি একটি সাক্ষাৎকারে বলেছেন, ‘এটি একদম অসত্য যে আমি বিষয়টি ফাঁস করেছি। এটি অনেক বড় একটি সমস্যা। চুক্তিপত্র প্রকাশ করা সম্পূর্ণ নিষিদ্ধ। মিডিয়ায় এসে যে কাউকেই অভিযুক্ত করা খুব সহজ। কিন্তু এখানে কেউ মজা করছি না। এটি আদালতেই ফয়সালা হবে।’ বার্তেমেউ তার বক্তব্যে আরো বলেন, মেসি যে টাকা নিয়েছে তার সবই সে প্রাপ্য। এ ব্যাপারে তিনি বলেন, ‘মেসি যা ক্লাব থেকে নিচ্ছে এটির প্রাপ্য সে সব দিক বিবেচনা করলে। যদি মহামারি না হতো তাহলে ক্লাবের জন্য এই টাকা দেয়া কোনো সমস্যাই হতো না।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App