×

খেলা

দুই আবাহনীর পয়েন্ট ভাগাভাগি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২১, ০৯:০৭ পিএম

দুই আবাহনীর পয়েন্ট ভাগাভাগি

বাংলাদেশ প্রিমিয়ার লিগে চট্টগ্রাম আবাহনীর খেলোয়াড়কে ফাঁকি দিয়ে বল নিয়ে এগিয়ে যাচ্ছেন ঢাকা আবাহনীর বেলফোর্ট

বাংলাদেশ প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংস জায়গা করে নেয়ার পর থেকেই বেশ আধিপত্য দেখাচ্ছে। তাদের শক্তির কাছে হার মানছে বাকি দলগুলো। প্রিমিয়ার লিগের নতুন মৌসুমেও রয়েছে তাদের আধিপত্য। আজ প্রিমিয়ার লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস খেলতে নামে ঐতিহ্যবাহী বসুন্ধরা কিংসের বিপক্ষে। আর এই ম্যাচটিতে মোহামেডানকে ৪-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে বসুন্ধরা। এই ম্যাচটিতে জয়ের মাধ্যমে বসুন্ধরা টানা ৫টি ম্যাচে জয় তুলে নিয়ে ১৫ পয়েন্টে সংগ্রহ করতে সমর্থ হয়েছে। নতুন মৌসুমে তারা সব মিলিয়ে মোট ৫টি ম্যাচই খেলেছে। আর ৫টি ম্যাচের মধ্যে ৫টিতেই জয় তুলে নিয়েছে অস্কার ব্রুজেনের শিষ্যরা। ফলে তাদের অবস্থান পয়েন্ট টেবিলের শীর্ষে।

এছাড়া প্রিমিয়ার লিগে দিনের অপর ম্যাচে খেলতে নামে ঢাকা আবাহনী ও চট্টগ্রাম আবাহনী। আর দুই দলের এই লড়াইয়ে জয় তুলে নিতে পারেনি কোনো দল। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ম্যাচটির ৩২ মিনিটের সময় ফ্রান্সিসকো তোরেস পেনাল্টি থেকে গোল করে ঢাকা আবাহনীকে এগিয়ে নেন। কিন্তু এই পেনাল্টি থেকেই প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে নিক্সন ব্রিজলারা চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে নেন। অবশ্য চট্টগ্রাম আবাহনী আরেকটি পেনাল্টি পেয়েছিল। কিন্তু তারা এই পেনাল্টি থেকে গোল করতে পারেনি। ফলে চট্টগ্রাম আবাহনীকে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয়। এই ম্যাচটি ড্র হলেও ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকতে সমর্থ হয়েছে ঢাকা আবাহনী।

ম্যাচের ১০ মিনিটের সময় এগিয়ে যায় বসুন্ধরা কিংস। জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেসের ক্রসে আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা হেডে গোলটি করে বসুন্ধরাকে লিড এনে দেন। পিছিয়ে পড়া মোহামেডান গোল শোধে মরিয়া হয়ে উঠে। ম্যাচের ২২ মিনিটের সময় পেয়েও যায় গোল। মোহাম্মদ আতিকুজ্জামানের থ্রো ইন আনিসুর রহমান জিকো ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ডি-বক্সের জটলার ভেতর থেকে দারুণ টোকায় বল জালে জড়ান আবিওলা নুরাত।

এরপর ম্যাচের ৪৪ মিনিটের সময় এগিয়ে যাওয়ার একটি দারুণ সুযোগ পায় সাদা-কালো জার্সিধারীরা। কিন্তু সোলেমানে দিয়াবাতের শট ক্রসবারের উপরের দিকে লেগে বেরিয়ে গেলে মোহামেডানের এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ নষ্ট হয়। মোহামেডান যখন সুযোগ হাতছাড়ার দুঃখে পুড়ছিল তখনই গোল তুলে নেয় বসুন্ধরা কিংস। প্রথমার্ধের শেষ দিকে রবসন দি সিলভা রবিনিয়ো নিখুঁত চিপে লক্ষ্যভেদ করে ফের এগিয়ে নেন বসুন্ধরা কিংসকে। ৬ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে প্রতি আক্রমণ থেকে ব্যবধান আরো বাড়িয়ে নেয় ২০১৮-১৯ মৌসুমের লিগ চ্যাম্পিয়নরা। বিশ্বনাথ ঘোষকে পাস বাড়িয়ে এক ছুটে ডি-বক্সে ঢুকে যান ফার্নান্দেস। বিশ^নাথের করা ক্রস নিয়ন্ত্রণে নিয়ে মাপা শটে লক্ষ্যভেদ করেন ফার্নান্দেস। এটি প্রিমিয়ার লিগে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের প্রথম গোল। ৮১তম মিনিটে বেসেরা বসুন্ধরাকে চতুর্থ গোলটি এনে দেন পেনাল্টি শট থেকে। বেসেরাকে ডি বক্সের ভেতর ফাউল করেছিলেন জাফর ইকবাল। আর ফাউল থেকে পাওয়া এই সুযোগ হাতছাড়া করেননি বে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App