×

জাতীয়

খালেদা সংসদীয় গণতন্ত্রে বিশ্বাস করেন না: হুইপ স্বপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২১, ০৫:৫৩ পিএম

খালেদা সংসদীয় গণতন্ত্রে বিশ্বাস করেন না: হুইপ স্বপন

ফাইল ছবি

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সংসদীয় গণতন্ত্রে বিশ্বাস করেন না বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। সোমবার (০১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের একাদশ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় তিনি এ মন্তব্য করেন।

সংসদে বিরোধী দলকে কথা বলতে দেওয়া হয় না বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদের এমন অভিযোগের জবাব দিতে গিয়ে স্বপন বলেন, খালেদা জিয়া যখন সংসদ নেতা ছিলেন তখন তিনি সংসদে থাকতেন না। উনি সংসদীয় গণতন্ত্রে বিশ্বাস করেন না। হুইপ বলেন, দুর্নীতির বিরুদ্ধে তিনি বার বার উচ্চ কণ্ঠ হওয়ার চেষ্টা করেছেন। তাদের (বিএনপি) সরকারের আমলের ব্যর্থতা ঢাকার জন্য, বর্তমান সরকারের সফলতা ম্লান করার জন্য, প্রশ্নবিদ্ধ করার জন্য তিনি (হারুন) বারবার করে এবং তার অন্যান্য সংসদ সদস্যরাও দুর্নীতির প্রশ্ন তোলেন। দুর্নীতিতে যারা পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন ছিলেন, তাদের মুখে যখন দুর্নীতির অভিযোগ শুনি তখন হাসি ছাড়া কিছু পায় না।

তিনি বলেন, আমরা জিয়াউর রহমানকে অসম্মান করার রাজনীতি করি না। আমাদের সুপ্রিম কোর্ট যখন জিয়াউর রহমান সাহেবকে অবৈধ রাষ্ট্রপতি হিসেবে রায় দেয় তখন আমরা আইনের শাসন প্রতিষ্ঠার স্বার্থে কিভাবে জিয়াউর রহমান সাহেবকে শ্রদ্ধার চোখে দেখবো।

স্বপন বলেন, টাকা পাচার আর ভোটের গল্প করেন সম্মানীয় সদস্য। কত টাকা নির্বাচনের আগে লন্ডন পাঠিয়েছে আপনাদের তৃণমূল। যে তৃণমূল জেলা-উপজেলার নেতারা বিএনপিকে ধরে রেখেছেন। বিএনপির জন্য অর্থ ব্যয় করছেন। সংগ্রাম করেছেন। প্রত্যেকটি আসনে একাধিক তৃণমূল নেতার কাছ থেকে টাকা নিয়ে বিদেশে পাচার করে আপনার প্রার্থীকে আগেই পঙ্গু করে দিয়েছেন। এদিকে যারা মাঠে খেলতে পারেনা তখন বলেন ১ আসনে তিন প্রার্থী এক আসনে ৪ প্রার্থী সবার কাছ থেকেই কালেকশন, কোথায় গেছে টাকা? আমরা টাকার খবর জানিনা সবাই জানে।

তিনি বলেন, বিএনপিকে যদি শক্তিশালী করতে চান। আমরাও চাই শক্তিশালী বিএনপি হোক, শক্তিশালী বিরোধী দল হোক। বিএনপিকে যদি শক্তিশালী করতে চান যে টাকা লন্ডনে পাচার করেছেন তৃণমূলের পকেট থেকে ওই টাকা ফেরত দেন। ওই কর্মীই জেগে উঠবে আপনার। টাকা ফেরত না দিয়ে নির্বাচন হবে না। আপনারা নির্বাচনের আগেই মাঠ ছেড়ে দেন। আগেই আপনার প্রার্থীকে সর্বশান্ত করে ফেলেন। তারা শেষ পর্যন্ত নির্বাচনে টিকবে কি করে?

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App