×

খেলা

সুদানে জয় বাংলা ভলিবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সামোয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২১, ০১:১৪ পিএম

সুদানে জয় বাংলা ভলিবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সামোয়া

সুদানে শান্তিরক্ষা মিশনে আয়োজিত জয় বাংলা ভলিবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে দ্বীপরাষ্ট্র সামোয়া। ৭টি দেশের প্রতিযোগীদের নিয়ে আয়োজিত টুর্নামেন্টে ফাইনালে মুখোমুখি হয় মিশর ও সামোয়া। সুদানে শান্তিরক্ষা মিশনের কাজে নিয়োজিত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট এ টুর্নামেন্টের আয়োজন করে।

রবিবার স্থানীয় সময় বিকাল ৪টায় সুদানের উনামিড মিশনে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের বঙ্গবন্ধু ক্যাম্পের মাঠে দশ দিনব্যাপী চলা এ টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়।

টুর্নামেন্টে অংশ নেয় স্বাগতিক বাংলাদেশ, জিবুতি, মংগোলিয়া, জর্ডান, মিশর, ঘাম্বিয়া ও সামোয়া। ফাইনালে সামোয়া ২-১ ব্যবধানে মিশরকে পরাজিত করে চ্যাম্পিয়ন ট্রফি জিতে নেয়। বাংলাদেশ ও জিবুতি ২য় ও ৩য় রানার্স আপ হয়।

ফাইনাল ম্যাচের প্রধান অতিথি উনামিড মিশনের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার ও পুলিশ চিফ অব স্টাফ চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে ট্রফি তুলে দেন। এসময় অংশগ্রহণকারী প্রতিটি দলকেই মুজিববর্ষের লোলো সম্বলিত মেডেল পরিয়ে দেন।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, এই প্রথম কোনো দেশের জাতীয় স্লোগান নিয়ে এই মিশন এরিয়াতে ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। এটা একটি মাইলফলক হিসাবে ইতিহাস হয়ে রইল।

ডেপুটি কমান্ডার নাজলি সেলিনা ফেরদৌসি বলেন, ইতোমধ্যে ব্যানএফপিইউ কমান্ডারের নের্তৃত্বে আমরা বিদেশের মাটিতে ২ বার মিনি ম্যারাথনসহ জাতির পিতাকে বিশ্ববাসীর কাছে পরিচয় করতে নানা কর্মসূচী নিয়েছি।

ফাইলান খেলায় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জিবুতির কমান্ডার মেজর উসমান ইয়াসিন জামা, রোয়ান্ডা আর্মি কমান্ডার লে. কর্নেল রিচার্ড রোয়ামাফিগি, জর্ডান-১ কমান্ডার লে. কর্নেল আসমত আলী, জর্ডান-২ ভারপ্রাপ্ত কমান্ডার মেজর আলি, গাম্বিয়া ক্যাম্প কমান্ডার মেজর ইব্রাহীম, মিশর আইপিও কমান্ডার লে. কর্নেল আহমেদ সাবা সহ ব্যানএফপিইউ সকল কমান্ড স্টাফ ও ফোর্সগন।

এছাড়াও প্রতিযোগিতা দেখতে প্রায় কয়েকশ মিশন কর্মকর্তা, সদস্য দেশগুলোর শান্তিরক্ষী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App