×

জাতীয়

রাজধানীতে এক কিশোরীর রহস্যজনক মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২১, ১০:৫০ পিএম

রাজধানীর কাজলা এলাকায় আজমেরি আক্তার মীম (১৩) নামে এক কিশোরীর রহস্যজনক মৃত্যু হয়েছে। পরিবারের অভিযোগ তাকে গণধর্ষণ করা হয়েছে। রবিবার রাত ৯টার দিকে অচেতন অবস্থায় মা পুতুল তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন।

দুই বোনের মধ্যে বড় মীম পরিবারের সাথে যাত্রাবাড়ী কাজলা এলাকায় থাকতো। তার বাবা ওয়ার্কশপ ব্যবসায়ী উজ্জল ও মা পুতুল বাসায় থাকে। আগে পড়ালেখা করলেও বর্তমানে কিছুই করতোনা মীম।

হাসপাতালে এসে মীমের মা পুতুল সাংবাদিকদের জানান, গত শুক্রবার রাতে মীম ও তার ছোট বোন মিথীলাকে তাদের মা বাসার ময়লা ডাস্টবিনে ফেলে আসতে বলে। ময়লা ফেলতে গিয়ে এরপর থেকে দুই বোন আর বাসায় ফিরেনি।এরপর রাতে খোজাখোজি করেও কোথাও না পেয়ে থানায় গিয়েও তার নিখোজের কথা জানান তারা। পরেরদিন অর্থাত্ গতকাল শনিবার সকাল ১১টার দিকে ধনিয়া বাজার এলাকায় রাস্তা দিয়ে মীম, তার ছোট বোন মিথীলা ও মীমের বান্ধবী জান্নাতকে হেটে আসতে দেখেন।পরে তাদেরকে বাসায় নিয়ে যাওয়া হয়। বাসায় গিয়ে মীম মাকে জানায়, ওই এলাকা থেকে ৫জন তাদেরকে নিয়ে যায়। এরপর জুরাইন ভাঙ্গাবাড়ি এলাকার একটি বাড়িতে আটকে রেখে ২জন মিলে মীমকে ধর্ষণ করে। আর বাকি ৩জন পালিয়ে যায় বলে মীম তাদেরকে জানায়।

বিষয়টি বাবা মাকে বলার পরও চক্ষুলজ্জার ভয়ে কাউকে কিছু জানায়নি। গত শনিবার ও গতকাল রবিবার সারাদিন সুস্থ্যই ছিলো তবে রবিবার সন্ধ্যার দিকে মীম হঠাত্ অচেতন হয়ে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মৃত মীমে মা আরো জানান, রবিবার দুপুরে মীম একই এলাকায় রকি নামে এক কিশোরের সাথে দেখা করতে যায়। রকির সাথে মীমের প্রেমের সম্পর্ক রয়েছে। মীমকে আটকে রেখে ধর্ষণের কথা রকির কাছে খুলে বললে সে তাকে আর ফোন দিতে মানা করে । এরপর বাসায় চলে আসে মীম। সন্ধ্যায় সে ২টি চিঠি লিখে ছোট বোনকে বলে একটি চিঠি বাবাকে ও আরেকটি চিঠি রকিকে দিতে। এর কিছুক্ষণ পরই বাসায় অচেতন হয়ে পড়ে মীম। চিঠিতে কি লিখেছে তা জানাতে পারেনি তার মা। আজ সন্ধ্যায় সে কোনো কিটনাশন পান করেছে কিনা তাও জানাতে পারেনি সে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের সহকারী পরিদর্শক (এএসআই) আব্দুল খান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মৃতদেহ ময়না তদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর জানান, এক কিশোরী ঢাকা মেডিকলে মারা গেছে। বিস্তারিত জানার জন্য হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। শুনেছি কিশোরীটি ধর্ষণের শিকার হয়ছিলো। ঘটনাটি আসলে কি ঘটেছিলো তদন্তের পরই তা জানা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App