×

খেলা

ফের জয় পেল বাংলাদেশ পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২১, ০৯:৪২ পিএম

ফের জয় পেল বাংলাদেশ পুলিশ

শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রিমিয়ার লিগে ব্রাদার্স ইউনিয়নকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে বাংলাদেশ পুলিশ দলের খেলোয়াড়দের উল্লাস

ফুটবল মানে হলো অনিশ্চয়তার খেলা। যে কোনো সময় ঘুরে যেতে পারে ম্যাচের ফলাফল। ফলে গোল পেয়ে এগিয়ে গেলেও অল্প সময় খারাপ খেললেই সর্বনাশ হয়ে যেতে পারে। আর এই ব্যাপারটি শনিবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে হারে হারে টের পেয়েছে উত্তর বারিধারা। অন্য দিকে প্রিমিয়ার লিগে শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ পুলিশ। এর মাধ্যমে লিগে টানা ২টি ম্যাচে জয় তুলে নিল তারা। ম্যাচটিতে পুলিশের হয়ে জোড়া গোল করেন বাল্লো ফামুসা। অন্য গোলটি করেছেন লানসিন তাউরে। অন্যদিকে ব্রাদার্স ইউনিয়নের হয়ে গোলটি করেন সিয়ো জুনাপিও। বাংলাদেশ পুলিশ এ জয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এসেছে। অন্যদিকে লিগে এখন পর্যন্ত কোনো জয় তুলে নিতে না পারা ব্রাদার্স ইউনিয়নের অবস্থান ১২তম স্থানে।

শনিবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচে খেলতে নামে উত্তর বারিধারা ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ম্যাচটিতে প্রথমে গোল করে এগিয়ে যায় বারিধারা। কিন্তু শেষ পর্যন্ত তারা ম্যাচটি হারে ৩-১ গোলের বড় ব্যবধানে। মাত্র ১৫ মিনিট সময়ের ব্যবধানে বারিধারার হাত থেকে ফসকে যায় ম্যাচটি। এই জয়ের মাধ্যমে প্রিমিয়ার লিগে টানা ৩টি ম্যাচে হারার পর প্রথমবারের মতো জয়ের স্বাদ পেয়েছে রহমতগঞ্জ। অন্যদিকে বারিধারার এটি ৪ ম্যাচের মধ্যে তৃতীয় হার।

ম্যাচটির প্রথমার্ধের ৩৮ মিনিটের সময় মোহাম্মদ সুজন বিশ্বাসের গোলে এগিয়ে যায় উত্তর বারিধারা। গোলটি হজম করার পর তা শোধ করার জন্য মরিয়া হয়ে উঠেন রহমতগঞ্জের খেলোয়াড়রা। অবশেষে তারা সফল হন প্রথমার্ধের একদম শেষ বাঁশি বাজার আগে। প্রথমার্ধে অতিরিক্ত সময় হিসেবে ৪ মিনিট যোগ করেন ম্যাচ রেফারি। আর এই ৪ মিনিটের সময়ই গোলটির দেখা পায় রহমতগঞ্জ। তাদের হয়ে গোলটি করেন দিলশোধ বাসিভ। ফলে প্রথমার্ধেই গোলটি শোধ করে বিরতিতে যেতে সমর্থ হয় রহমতগঞ্জ।

বিরতি থেকে ফিরে এসে রহমতগঞ্জ উল্টো লিড নিয়ে নেয় ৪৭ মিনিটের সময়। বলতে গেলে খেলা শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই গোলের দেখা পেয়ে যায় তারা। রহমতগঞ্জের হয়ে এই গোলটি করেন লুরোগনোন ক্রিস্ট রেমি। নিজের অসাধারণ দক্ষতায় গোলটি করেন তিনি। আর লিড পাওয়ার পর ব্যবধান আরো বাড়ানোর জন্য চেষ্টা করতে থাকে রহমতগঞ্জ। অন্যদিকে সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে উঠে উত্তর বারিধারা। কিন্তু গতকালের দিনটা ছিল রহমতগঞ্জের। ফলে ম্যাচের ৫৭ মিনিটের সময় নিজেদের তৃতীয় গোলের দেখা পেয়ে যায় বাংলাদেশের ফুটবলের অন্যতম পুরনো এই ক্লাবটি। আর রহমতগঞ্জের হয়ে এই গোলটি করেন মোহাম্মদ এনামুল ইসলাম। রহমতগঞ্জের হয়ে প্রথম ২টি গোল করেন ক্লাবটির বিদেশি খেলোয়াড়রা। ফলে হয়তো এনামুল চিন্তা করেছিলেন বিদেশিরা যেহেতু আমাদের এগিয়ে নিয়েছে তাহলে আমি এবার দলকে আরো এগিয়ে নেই। যেই চিন্তা সেই কাজটিই করেন এনামুল। ম্যাচের পরের সময়ে দুই দলের কেউ আর কোনো গোল করতে পারেনি। যদিও বারিধারা গোল শোধ করার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়েছে। কিন্তু তারা আর এতে সফল হয়নি। ফলে শেষ পর্যন্ত রহমতগঞ্জ ৩-১ গোলের বড় ব্যবধানের জয় তুলে নিতে সমর্থ হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App