×

জাতীয়

প্রস্তুত নয় করোনা অ্যাপ, নিবন্ধনে সমস্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২১, ১২:৪৫ পিএম

করোনাভাইরাসের ভ্যাকসিন নিতে অনলাইনে রেজিস্ট্রেশন করতে গিয়ে সমস্যায় পড়ছেন অনেকে। কারণ ‘সুরক্ষা’ নামের অ্যাপটি এখনো কার্যকর হয়নি। গুগল প্লে স্টোরে ওই অ্যাপটি ভেরিফাই না হওয়ায় অ্যাপ দিয়ে নাম নিবন্ধন করা যাচ্ছে না।

তবে আইসিটি বিভাগের তৈরি সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করা যাচ্ছে। শুধু ওয়েবসাইটে নিবন্ধনের সুযোগ থাকায় একসঙ্গে অনেক মানুষ চেষ্টা করায় সময়মতো অনেকে রেজিস্ট্রেশন করতে পারছেন না।

তবে আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে এই সমস্যার সমাধান হবে। অ্যাপসটি গুগলের কাছে দেয়া হয়েছে। রবিবার (৩১ জানুয়ারি) নিপসম অডিটরিয়ামে অনুষ্ঠিত এক অনুষ্ঠানের এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

২৭ জানুয়ারি থেকে ভ্যাকসিন নিতে আগ্রহীদের অনলাইন নিবন্ধনের উদ্বোধন করা হয়। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভ্যাকসিন প্রয়োগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। প্রথম দুইদিনে চার হাজারের কিছু বেশি মানুষ টিকার জন্য নিবন্ধন করেছেন।

ইতিমধ্যে ৩৬টি জেলায় টিকা পৌঁছে গেছে। রাজধানীতে ৪৩টি কেন্দ্রে টিকা দেয়া হবে। ওই সব কেন্দ্রে টিকা দেয়ার জন্য ৩৫৪টি টিম গঠন করা হয়েছে। এ ছাড়া ঢাকার বাইরে ৫৯টি কেন্দ্রে টিকা দেয়া হবে। সেখানে কাজ করবে ৬৬৯০টি টিম।

শুধু অনলাইনে নিবন্ধনকারীদেরই ভ্যাকসিন দেয়ার পরিকল্পনা নিয়েছে সরকার। এক্ষেত্রে কারও নিবন্ধন করার সুযোগ না থাকলে সরকার নির্ধারিত ডিজিটাল সেন্টার, ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্র এবং সংশ্লিষ্ট টিকাদান কেন্দ্র্রে গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন বলে জানানো হয়েছে। টিকাদান কার্যক্রম শুরু না হওয়ায় নির্ধারিত কেন্দ্রে এখনো এ সুবিধা চালু হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App