×

জাতীয়

টিকা নিতে আগ্রহীদের রেজিস্ট্রেশন ৫ ফেব্রুয়ারির মধ্যে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২১, ০৬:৩৬ পিএম

করোনার ভ্যাকসিন নিতে আগ্রহীদের অবশ্যই ৫ ফেব্রুয়ারির মধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আহমেদ কায়কাউস। সেই সঙ্গে অ্যাপের মাধ্যমে করোনাভাইরাসের টিকা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে সরকার। রোববার (৩১ জানুয়ারি) প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বুধবার বিকেলে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে অনলাইনে যুক্ত হয়ে দেশে টিকা প্রয়োগ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম দিনেই ২৭ জনের দেহে প্রয়োগ করা হয় ভারতের সেরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার এ টিকা। ওইদিন দেশের প্রথম ব্যক্তি হিসেবে বেক্সিমকোর আনা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকা নিয়েছেন সিনিয়র স্টাফ নার্স রুনু বেরুনিকা কস্তা। তিনি কুর্মিটোলা হাসপাতালের ডায়ালাইসিস ইউনিটের ইনচার্জ।

টিকা নেওয়া পরের চার জন হলেন- ডা. আহমেদ লুৎফুল মোবেন, স্বাস্থ্যের অতিরিক্ত ডিজি নাসিমা সুলতানা, পুলিশ সদস্য দিদারুল ইসলাম এবং ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ। প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে টিকাদান কর্মসূচির দ্বিতীয় দিনে মন্ত্রী, আমলা, চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীসহ ৫ শতাধিক ব্যক্তি টিকা নিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App