×

বিনোদন

মীমের প্রথম পছন্দ ‘সমুদ্র’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২১, ০৯:২১ পিএম

মীমের প্রথম পছন্দ ‘সমুদ্র’

বিদ্যা সিনহা মীম।

শীত যেন ঘুরে বেড়ানোর ব্যাকুলতা। মন করে কেমন কেমন! ব্যস্ততা ভুলে দূরে কোথাও ট্যুরে যেতে চাওয়া। এমন অবকাশ পেলে কোথায় যান অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। সেসব কথা জানালেন তিনি। অনুলিখন রাব্বানী রাব্বি

ভবঘুরে মন যখন টানা কাজ করি। তারপর এক সময় ক্লান্তি বা একঘেঁয়েমি চলে আসে তখন ভাবি কোথাও ঘুরে আসি। আর বেড়াতে আমার খুবই ভালো লাগে। সবারই হয়তো ভালো লাগে। কিন্তু একা একা ঘুরে বেড়াতে ভালো লাগে না। ফ্যামিলি নিয়ে ট্যুরে গেলে খুব ভালো লাগে।

ভ্রমণসঙ্গী পরিবার নিয়ে ঘুরে বেড়াতে স্বাচ্ছন্দ্য বোধ করি। এক সময় ট্যুরে গেলে বাবা-মা-বোনের সঙ্গে যেতাম। এখন বোন দেশের বাইরে থাকেন। ওকে মিস করি। সাধারণত কোথাও ঘুরে বেড়াতে গেলে বাবা-মা আর কাজিনরা থাকে।

পাহাড় অথবা সমুদ্র আমার প্রথম পছন্দ সমুদ্র; তারপর পাহাড়। দেশের বাইরে যখন কোথাও যাই তখন শপিংয়ে যেতে ভালো লাগে। মার্কেটে ঘুরে বেড়ানো এনজয় করি।

চমকপ্রদ স্থান কক্সবাজার খুব ভালো লাগে। আর দেশের বাইরে তেমন নির্দিষ্ট কোনো জায়গা নেই। তবে সুইজারল্যান্ড গিয়েছিলাম। ভালো লেগেছে।

যে কারণে ভালো লাগে কেন ভালো লাগে, জানি না। তবে সচরাচর যে জায়গাগুলোতে যাই, যেমন সিঙ্গাপুর কিংবা ব্যাংককÑ সে দেশগুলোর আবহাওয়া আমাদের দেশের সঙ্গে অনেকটা মিল রয়েছে। আর সত্যি বলতে, একেবারে শীতও নয় কিংবা গরমও নয়, এমন আবহাওয়া আমার ভালো লাগে। শীতপ্রধান দেশগুলোতে গ্রীষ্মে বেড়াতে মজা। এখন আমাদের দেশে যেমন হালকা ঠাণ্ডা তখন সেখানে এমন আবহাওয়া থাকে।

ভয়ঙ্কর মুহূর্ত নেপাল গিয়েছি চার-পাঁচবার। কিন্তু সেখানকার দর্শনীয় জায়গাগুলো শহর থেকে দূরে। আর যাওয়ার রাস্তাগুলোও বেশ ভয়ঙ্কর। একবার তো শুটিংয়ের জন্য গিয়ে অল্পের জন্য প্রাণে বেঁচে এসেছি। পাহাড় ধসে পড়েছিল গাড়ির পাশে। রাস্তার একপাশে ছিল পাহাড় আর অন্যপাশে অনেক নিচু; ঝাউবন বা সমুদ্র। এ অবস্থায় যদি কোনো গাড়ি দুর্ঘটনায় পড়ে, আর নিচে পড়ে যায়- তাহলে নিশ্চিত মৃত্যু। এমন পরিস্থিতি ফেস করেছিলাম একবার। এছাড়া নেপালে প্লেনে যেতেও ভয় লাগে। কারণ ল্যান্ডিংয়ে অনেক সময় দুর্ঘটনা ঘটে।

খাবার তালিকা এটা নির্ভর করে। আসলে ওই রকমভাবে খাওয়ার বিষয়ে আমার ভাবনা নেই। আমি ডায়েট করি। তাই খাবার সময় মেন্যুতে সে ধরনের খাবারই থাকে।

ফ্যানদের সঙ্গে দেখা ইন্ডিয়াতে এমনটা হয়েছে। কলকাতায় নিউমার্কেট অথবা বিভিন্ন জায়গায় যখন ঘুরেছি, তখন হঠাৎ করে কেউ আমাকে চিনে ফেলেছে। যেহেতু দুই বাংলার মানুষই আমাদের কাজ দেখেন, তাই কলকাতায় এমনটা হয়। আর দেশের বাইরে যখন কেউ আমাকে চিনে ফেলেন, তখন তা আমার জন্য খুব আনন্দের বিষয় হয়ে দাঁড়ায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App