×

খেলা

কর্নওয়েলে ঘূর্ণিতে দিশেহারা বিসিবি একাদশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২১, ০৪:৪৩ পিএম

কর্নওয়েলে ঘূর্ণিতে দিশেহারা বিসিবি একাদশ

বিশ্বের সবচেয়ে ওজনওয়ালা স্পিনার রাকিম কর্নওয়েল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনটি ছিল বাংলাদেশ একাদশের। এদিন স্পিন ঘূর্ণিতে ওয়েস্ট ইন্ডিজ ২৫৭ রানেই অলআউট হয়। এরপর বিসিবি একাদশ ২৪ রান করে কোন উইকেট না হারিয়ে দিন শেষ করতে সমর্থ হয়। তবে আজ দ্বিতীয় দিন অন্য চিত্র দেখল বিসিবি একাদশের ব্যাটসম্যানরা। আজ তারা দলের রানের খাতায় ১৩৬ রান যোগ করে সব মিলিয়ে ১৬০ রান করে গুটিয়ে গেছে।

আর বিসিবি একাদশকে গুটিয়ে দিতে সবচেয়ে বড় অবদান রেখেছেন বিশ্বের সবচেয়ে ওজনওয়ালা স্পিনার রাকিম কর্নওয়েল। তার ঘূূর্ণিতেই মূলত দিশেহারা হয়ে গেছে বিসিবি একাদশ। তিনি মাত্র ৪৭ রান খরচায় ৫টি উইকেট তুলে নিয়েছেন। তার শিকার হয়ে মাঠ ছাড়তে হয়েছে মোহাম্মদ নাইম, ইয়াসির আলী, আকবর আলী, মাহমুদুল হাসান ও খালেদ আহমেদ। এরমধ্যে নাইম ও আকবরকে বোল্ড আউট করে সাজঘরে ফিরিয়ে দেন তিনি। রাকিম কর্নওয়েল বাংলাদেশে আসার পরই জানিয়েছিলেন যে টেস্টে তিনি টাইগারদের বিপক্ষে ভালো করতে চান। এখন প্রস্তুতি ম্যাচেই তিনি তার ইঙ্গিত দিয়ে দিলেন। বিসিবি একাদশের হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৪৫ রান করেছেন নাইম। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেছেন অধিনায়ক নুরুল।

বিসিবি একাদশকে মাত্র ১৬০ রানে গুটিয়ে দিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। আর এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৫২ রান করেছে ক্যারিবিয়ানরা। ফলে বিসিবি একাদশের চেয়ে তারা এগিয়ে ছিল ২৪৯ রানে। ওপেনার ক্যাম্পবেল ৬৮ রান করেন। অপরদিকে ওয়ান ডাউনে নামা নিকরুম ব্ল্যাকউড ৬৬ রানে অপরাজিত ছিলেন। বিসিবি একাদশের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট তুলে নেন সাইফ হাসান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App