×

জাতীয়

বাংলাদেশ-ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ে বৈঠক আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২১, ১১:৫১ এএম

বাংলাদেশ-ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ে বৈঠক আজ

বাংলাদেশ ও ভারত

আগামী ২৬ মার্চ বাংলাদেশে সফরে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে শুক্রবার (২৯ জানুয়ারি) বাংলাদেশ ও ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হবে। নয়াদিল্লির হায়দরাবাদ হাউজে এ বৈঠকে অভিন্ন নদনদীর পানি বন্টন, সীমান্ত হত্যা, যোগাযোগ ও বাণিজ্যের মতো দ্বিপক্ষীয় ইস্যুগুলো প্রাধান্য পাবে।

জানা গেছে, আজকের বৈঠকে পররাষ্ট্র সচিবরা দু’দেশের আসন্ন প্রধানমন্ত্রী পর্যায়ের বৈঠকের এজেন্ডা নির্ধারণে আলোচনা করবেন। আগামী ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্ভাব্য ঢাকা সফরের সময় দু’দেশের প্রধানমন্ত্রীর মধ্যে বৈঠক হওয়ার কথা রয়েছে।

এর আগে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দিল্লিতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে এক বৈঠকে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, নরেন্দ্র মোদীর সফরের জন্য বাংলাদেশ সরকার ও জনগণ প্রতীক্ষায় রয়েছে।

দিল্লিতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। বৈঠকে তারা দু’দেশের অমীমাংসিত ইস্যু দ্রুত সমাধানে জোর দেন। বৈঠকে করোনার টিকা দ্রুত পাওয়ায় ড. জয়শঙ্করকে ধন্যবাদ জানান মাসুদ বিন মোমেন। একই সঙ্গে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী একযোগে পালনের বিষয়ে আলোচনা হয়।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী মোদি বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও বাংলাদেশ-ভারত কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আগামী মার্চ মাসে ঢাকা সফরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণ গ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App