×

খেলা

বঙ্গবন্ধু কাপ জাতীয় সেপাক টাকরো সুপার সিরিজের উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২১, ১০:৫৫ পিএম

বঙ্গবন্ধু কাপ জাতীয় সেপাক টাকরো সুপার সিরিজের উদ্বোধন

সেপাক টাকরো ভিনদেশি খেলা | খেলাটির ধরণ ভলিবলের মতো হলেও হাতের ব্যবহার ব্যাতিত পায়ে কিক ও মাথা দিয়ে খেলতে হয়

বঙ্গবন্ধু কাপ জাতীয় সেপাক টাকরো সুপার সিরিজের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার গুরুদাসপুরের খুবজীপুর অধ্যক্ষ আব্দুল হামিদ কমপ্লেক্স মাঠে নাটোর জেলা আ’লীগের সভাপতি স্থানীয় সাংসদ আব্দুল কুদ্দুস প্রথম পর্বের খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ সিরিজটির সভাপতিত্ব করেন। জাতীয় পর্যায়ের এই খেলাটির আয়োজন করেছে বাংলাদেশ সেপাক টাকরো অ্যাসোসিয়েশন। নাটোর জেলা ক্রিড়া সংস্থা এই সিরিজের সার্বিক সহায়তায় ছিল। এতে স্বগতিক নাটোর, বগুড়া, ঢাকা, মুন্সিগঞ্জ, চট্টগ্রাম, নিলফামারী, সাতক্ষীরা, মৌলভী বাজার, খুলনা ও সিরাজগঞ্জ অংশ নেয়। ১০টি দলের অংশগ্রহনে শুরু হওয়া এই খেলা দ্বিতীয় দিন আগামীকাল শনিবার ফাইনালের মধ্যদিয়ে শেষ হবে।

স্বাগতিক নাটোর জেলা দলের সাথে বগুড়া জেলা দলের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়। এই ম্যাচ পরিচালনা করেন আন্তর্জাতিক রেফারি মো. আব্দুর রহিম। খেলাটির ধরণ ভলিবলের মতো হলেও হাতের ব্যবহার ব্যাতিত পায়ে কিক ও মাথা দিয়ে খেলতে হয়। ভিনদেশি এই খেলা দেখতে প্রত্যন্ত অঞ্চলের ক্রীড়ামোদী কয়েক হাজার মানুষ ভিড় করে। এসময় খেলাটি উপভোগ করেছেন, প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা ডা. সিরাজুল ইসলাম, সিরাজগঞ্জ-৩ আসনের সাংসদ ডা. আব্দুল আজিজ, বাংলাদেশ সেপাক টাকরো অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী রাজিব উদ্দিন আহম্মেদ চপল, সহ সভাপতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মো. ফারুক ডালী, নাটোরের পুলিশ সুপার লিটন কুমার শাহা, জাতীয় ক্রিড়া সংস্থার উপপরিচালক রশিদুজ্জামান সেরনিয়াবাত, গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন, গুরুদাসপুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র শাহনেওয়াজ আলী ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এড. কোহেলী কুদ্দুস মুক্তি প্রমুখ। উল্লেখ্য, এর আগেও সেপাক টাকরোর জাতীয় পর্যায়ের একটি টুর্ণামেন্ট এই মাঠে আয়োজন করা হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App