×

শিক্ষা

পুলিশের উপর হামলায় জবির চার শিক্ষার্থী কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২১, ০৬:১৭ পিএম

রাজধানীর সূত্রাপুর থানার পুলিশের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীসহ পাঁচজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। শুক্রবার (২৯ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসীর আদালত তাদের কারাগারে পাঠানোর এই আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন, বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের সাদিক হৃদয়, নৃবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান ওরফে সিফাত, সাজেদুল ইসলাম ওরফে নাঈম, প্রাণিবিদ্যা বিভাগের মো. সোহানুর রহমান ও জনৈক জয় দাস।

মামলা সূত্রে জানা যায়, 'গত বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাতে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী পূর্বের ঘটনার জের ধরে সূত্রাপুর থানা ছাত্রলীগের কর্মীদের উপর আক্রমণের উদ্দেশ্যে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে গাড়ি ও দোকান ভাংচুর করেছিল। এসময় মামলার বাদী ও সূত্রাপুর থানার উপপরিদর্শক এজাজ আহমেদ রুমি ও তার সঙ্গীয় ফোর্স তাদের গাড়ি ও দোকান ভাংচুর করতে নিষেধ করে। এরপর তাকেসহ কর্তব্যরত পুলিশের উপর তারা এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে শরীর বিভিন্ন স্থানে গুরুতর জখম করে।'

এ ঘটনায় শুক্রবার সকালে সূত্রাপুর থানায় এজাজ আহমেদ রুমি বাদী হয়ে পাঁচ জনসহ আরো অজ্ঞাত ২৫/৩০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

আদালত থেকে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ প্রদানের আগে পাঁচ আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্তকারী কর্মকর্তা সূত্রাপুর থানার এসআই মো. আবু তালেব প্রত্যেক আসামির সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। এসময় আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল শুনানি করেন। শুনানি শেষে আদালত রিমান্ড আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App