×

আন্তর্জাতিক

দিল্লিতে ইসরাইলি দূতাবাসের সামনে বিস্ফোরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২১, ০৮:২২ পিএম

দিল্লিতে ইসরাইলি দূতাবাসের সামনে বিস্ফোরণ

ছবি: ইন্টারনেট

ভারতের দিল্লির ইসরাইলি দূতাবাসের সামনে ভয়ঙ্কর বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয় সময় শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেলে এ পি জে আব্দুল কালাম রোডে অবস্থিত ওই দূতাবাসের সামনে এ ঘটনা ঘটে। বিস্ফোরণে কেউ হতাহত হননি বলে প্রাথমিক খবরে জানা গেছে। তবে তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ।

এই বিস্ফোরণের ঘটনাকে জঙ্গি হামলা বলে সন্দেহ করছে দিল্লি পুলিশ। ঘটনার পরই এলাকায় ছুটে যায় দমকল। দিল্লি পুলিশের ফরেন্সিক দলও ঘটনাস্থলে পৌঁছেছে। প্রাথমিক খবরে জানা গেছে, দূতাবাসের প্রায় দেড়শো মিটার দূরে একটি আবাসনের সামনের ফুটপাথে প্লাস্টিকের ব্যাগের মধ্যে আমোনিয়াম নাইট্রেট জাতীয় বিস্ফোরক রাখা ছিল। আনন্দ বাজার পত্রিকার খবরে তা বলা হয়েছে।

বিস্ফোরণের সময় ২ কিলোমিটার দূরে রাইসিনা হিলসের বিজয় চকে ‘বিটিং রিট্রিট’ (প্রজাতন্ত্র দিবসের সমাপ্তি অনুষ্ঠান) চলছিল। সেখানে হাজির ছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই নিরাপত্তার কারণে এলাকা ঘিরে বেষ্টনি তৈরি করে দিল্লি পুলিশ এবং কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ)।

দিল্লি পুলিশ জানিয়েছে, দূতাবাসের আশপাশের এলাকায় মোতায়েন করা হয়েছে সিআরপিএফ বাহিনী। এমন পরিস্থিতির সাধারণ কার্যপ্রণালী মেনে দিল্লি বিমানবন্দরসহ বিভিন্ন এলাকায় সতর্কতা জারি করা হয়েছে।

এর আগে ২০১২ সালের ফেব্রুয়ারি মাসে দিল্লির ইসরায়েলি দূতাবাসের একটি গাড়িতে ‘স্টিকার বোমা’ বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। ঘটনার পিছনে ইরানের মদতেপুষ্ট জঙ্গিদের হাত রয়েছে বলে অভিযোগ উঠেছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App