×

বিনোদন

কাজলের কোমড়ে চিমটি কেটেছিলেন শাহরুখ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২১, ০৫:৪৩ পিএম

কাজলের কোমড়ে চিমটি কেটেছিলেন শাহরুখ
কাজলের কোমড়ে চিমটি কেটেছিলেন শাহরুখ

শাহরুখ-কাজল জুটির মতো সাড়া ফেলতে পারেনি কোনো জুটিই। তবে এখনো তারা দু’জনে কোনও দিন পর্দায় একটি চুমুও খাননি। তারপরেও তাদের প্রেম, রসায়ন দেখে আজও রোমাঞ্চিত বলিউড প্রেমীরা। কাজল-শাহরুখ জুটির ক্যামেরার পিছনের একটি গল্প সামনে এল এত বছর বাদে। ‘বাজিগর’ সিনেমার বিখ্যাত টাইটেল ট্র্যাকে শাহরুখ-কাজলের রসায়ন দেখে আজও বিমোহিত হন দর্শক।

এ সিনেমাতেই প্রথম জুটি বেঁধেছিলেন শাহরুখ-কাজল। গানের দৃশ্যের কিছু অংশে তাদের দু’জনকেই অদ্ভুত কিছু মুখভঙ্গি করতে বলা হয়। সাধারণ জীবনে প্রেম ও কাম বোঝাতে সে রকম মুখভঙ্গি করা হয় না বলেই বক্তব্য অভিনেতাদের। আর সে কারণেই কাজল কিছুতে বিষয়টি ধরতে পারছিলেন না। করণ জোহরের চ্যাট শো-তে কাজল বলছিলেন, ‘যে ভাবে নিঃশ্বাস নিতে বলা হচ্ছিল, তা এতটাই অস্বাভাবিক যে আমার অভিনয়ে কিছুতেই তা বের করে আনতে পারছিলাম না। রিটেকের পর রিটেক হচ্ছিল!’ শাহরুখের বলেন, ‘যে জিনিস আমরা সাধারণ জীবনে করি না, সেটা কাজল কোনও দিনই পর্দায় প্রকাশ করতে পারে না। ওর সমস্যা হয়।’ আর সে কারণেই ফ্যাসাদে পড়েছিলেন নির্মাতারা।

এরপর কোরিওগ্রাফার সরোজ খান শাহরুখের কানে কানে গিয়ে বলেন, ‘অ্যাকশন বলার পরে তুমি কাজলকে চিমটি কেটে দিও তো।’ ঠিক সে কাজই করেন শাহরুখ। চুপিচুপি হওয়া পরিকল্পনার কিছুই আঁচ পাননি কাজল। পরিচালক অ্যাকশন বলতেই শাহরুখ কাজলের কোমরে চিমটি কেটে দেন। ব্যাস! তার ওই ব্যথার প্রতিক্রিয়াটাই ধরা পড়ে ক্যামেরায়। আর দর্শকদের কাছে সেটাই প্রেম ও কামের নিখুঁত অভিব্যক্তি হিসেবে চিহ্নিত হয়। বাকিটা তো ইতিহাস!

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App