গ্রামবাসীর বাঁধা উপেক্ষা করে খাস জমিতে পুকুর খনন

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

শস্যচিত্রে বঙ্গবন্ধু প্রতিকৃতি সৃষ্টিতে চারা রোপণের উদ্বোধন

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২১ , ৭:১৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৯, ২০২১ , ৭:৩৭ অপরাহ্ণ

বিশ্বে সর্ববৃহৎ শস্যচিত্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি সৃষ্টির পদযাত্রা শুরু হয়েছে বগুড়ার শেরপুর উপজেলার নিভৃত পল্লী বালেন্দা গ্রামে। শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুর ১২টার দিকে এর উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় পরিষদের উদ্যোগে এবং ন্যাশনাল এগ্রিকেয়ার এর আয়োজন করে। গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তর্ভুক্ত হয়ে বাংলাদেশের জন্য নতুন রেকর্ড সৃষ্টি করবে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতির পিতা দেশকে নিয়ে স্বপ্ন দেখতেন। কৃষককে নিয়ে স্বপ্ন দেখতেন। তাই খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশের প্রতীক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। একশ’ পাঁচ বিঘা জমির বিশালায়তনের এই শস্যচিত্রের মাধ্যমে সেটি ফুটিয়ে তোলার জন্য পদযাত্রা শুরু হলো। এই কর্মযজ্ঞের মাধ্যমে অচিরেই গিনেজ বুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম অন্তর্ভুক্ত হয়ে বাংলাদেশের জন্য ইতিহাস গড়বে।

তিনি বলেন, শুধু গিনেজ বুকে বঙ্গবন্ধুর নাম লেখা নয়, বাংলাসহ পৃথিবীর বুকে জাতির পিতার নাম যেন চিরতরে লেখা থাকে সেটাই লক্ষ্য। তাই এটাই শেষ নয়, এখান থেকে শুরু সামনের দিকে এগিয়ে যাওয়ার। যা সারাবিশ্ব বঙ্গবন্ধুকে নতুন করে দেখবে।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও কৃষিবিদ বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, স্থানীয় সাংসদ হাবিবর রহমান, টিজামান নিকেতা, প্রকল্পের সদস্য সচিব মোস্তাফিজার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, প্রায় ৪০ একর জমিতে বেগুনী ও সবুজ রংয়ের ধানের চাষ করে তাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ফুটিয়ে তোলা হবে। যা পাখির চোখে দেখা যাবে। প্রায় সোয়া কোটি টাকার এই প্রকল্প বাস্তবায়ন করছে ন্যাশনাল এগ্রিকেয়ার নামের একটি বেসরকারী সংস্থা।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়