×

খেলা

আবাহনীর জয় কেড়ে নিলেন দিয়াবাতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২১, ০৫:২৩ পিএম

আবাহনীর জয় কেড়ে নিলেন দিয়াবাতে

বৃহস্পতিবার কুমিল্লার ভাষা সৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে আবাহনী-মোহামেডান ম্যাচের একটি মুহূর্ত

আবাহনীর জয় কেড়ে নিলেন দিয়াবাতে

বৃহস্পতিবার কুমিল্লার ভাষা সৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে আবাহনী-মোহামেডান ম্যাচের একটি মুহূর্ত

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ফুটবলে মোহামেডান স্পোর্টিং ক্লাবের দাপট কিছুটা কমলেও ঢাকা আবাহনীর সঙ্গে আশি-নব্বইয়ের দশকে তুমুল প্রতিদ্বন্দ্বীতা ছিল তাদের। এই দুদলের ম্যাচকে ঘিরে ঢাকার ফুটবলপ্রেমিদের মধ্যও ছিল তীব্র আগ্রহ। মানুষের ঢলের সঙ্গে আজ সেই পুরনো উত্তেজনা দেখা গেল কুমিল্লার ভাষা সৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে। তুমুল প্রতিযোগিতাপূর্ণ লড়াইয়ে দুবার এগিয়ে গিয়েছিল ঢাকা আবাহনী। দুবারই সুলেমান দিয়াবাতের গোলে সমতায় ফিরে আসে মোহামেডান। শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হয় ২-২ গোলে।

ভাষা সৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে কারভেন্স বেলফোর্টের পাস ধরে ফ্রান্সিসকো তোরেসের গোলে ১৪তম মিনিটে এগিয়ে যায় ঢাকা আবাহনী। ১৭তম মিনিটে মোহামেডানের সুলেমান দিয়াবাতে সমতায় ফেরান দলকে। এ গোলের যোগানদাতা আমির হাকিম বাপ্পি। প্রথমার্ধে আরো একবার এগিয়ে যায় মারিও লেমসের শিষ্যরা। এ সময় গোলটি করেন জুয়েল রানা। ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ঢাকা আবাহনী। বিরতি থেকে ফেরার পর ঢাকাকে চেপে ধরে মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিন্তু একের পর এক আক্রমণ সত্ত্বেও আবাহনীর জালভেদ করতে পারছিলেন না সিন ব্রেন্ডন লেনের শিষ্যরা।

৬৬তম মিনিটে সেই উপলক্ষ্য এসে যায় মোহামেডানের। আগের গোলদাতা সুলেমান দিয়াবাতেই হন এ গোলের নায়ক। তাতে দুইবার পিছিয়ে পড়েও ম্যাচে ফিরে মোহামেডান স্পোর্টিং। শেষ পর্যন্ত ম্যাচটি শেষ হয় ২-২ গোলে সমতায় থেকে। এ ড্রয়ের ফলে ১০ পয়েন্ট নিয়ে ঢাকা আবাহনী দ্বিতীয় ও মোহামেডান ৫ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App