×

জাতীয়

অনলাইনে টিকার আবেদন গ্রহণ শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২১, ১০:১০ পিএম

অনলাইনে টিকার আবেদন গ্রহণ শুরু

সুরক্ষা অ্যাপ

অনলাইনে টিকার আবেদন গ্রহণ শুরু

আবেদন প্রক্রিয়া

করোনার টিকা আসার আগ থেকেই টিকা বন্টন নিয়ে মানুষের মধ্যে শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। অনলাইনে অ্যাপের মাধ্যমে টিকার আবেদন নিয়েও নানা প্রশ্ন। অবশেষে শুরু হয়ে গেল সেই মহাযজ্ঞ। এখন থেকে টিকা নেওয়ার জন্য অনলাইন অ্যাপের মাধ্যমে আবেদন করতে পারবেন সবাই। খুলে দেওয়া হলো টিকার জন্য আবেদন করার কাঙ্খিত সেই ‘সুরক্ষা অ্যাপ’।

বুধবার (২৭ জানুয়ারি) বিকাল সাড়ে তিনটায় কুর্মিটোলা হাসপাতালে টিকার ট্রায়াল ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় করোনার টিকার জন্য আবেদন করার ‘সুরক্ষা অ্যাপ’ উদ্বোধন করা হয়।

[caption id="attachment_262589" align="alignnone" width="1186"] আবেদন প্রক্রিয়া[/caption]

এর আগে সোমবার (২৫ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে কোভিড-১৯ টিকার অনলাইন রেজিস্ট্রেশন সম্পর্কিত এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম জানান, অনলাইনে নিবন্ধিত না হওয়া কাউকে কোভিড-১৯ ভ্যাকসিনের ডোজ গ্রহণের অনুমতি দেওয়া হবে না।বিশ্লেষণকাজে ব্যবহার করার জন্য এই অ্যাপের মাধ্যমে সরকার ভ্যাকসিন গ্রহণকারীদের তথ্য সংরক্ষণ এবং সংকলন করবে।

অ্যাপ সম্পর্কে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক জানান, আইসিটি বিভাগের একটি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং ডিজিএইচএস এর সহায়তায় ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম “সুরক্ষা” সফটওয়্যারটি তৈরি করা হয়েছে।

করোনার টিকা পেতে নিবন্ধনের জন্য http://www.surokkha.gov.bd পোর্টালে গিয়ে আবেদন করতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App