×

জাতীয়

টিকা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার যাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২১, ১১:৩৯ এএম

টিকা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার যাদের

করোনার টিকা।

দেশে করোনাভাইরাসের টিকার প্রয়োগের যাত্রা শুরু হচ্ছে আজ। আর টিকা পেতে হলে অনলাইনে নিবন্ধন করতে হবে। তবে নিবন্ধনের ক্ষেত্রে যারা আগে অগ্রাধিকার পাবে তাদের একটি তালিকা প্রকাশ করা হয়েছে।

সর্বপ্রথম টিকা দেয়া হবে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের নার্স রুনু বেরুনিকা কস্তাকে। বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে আনুষ্ঠানিকভাবে এই টিকা প্রয়োগ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মেখ হাসিনা।

অগ্রাধিকারের তালিকায় যারা রয়েছেন:

১. নাগরিক নিবন্ধন ২. সরকারি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী ৩. অনুমোদিত বেসরকারি ও প্রাইভেট স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা-কর্মচারী ৪. প্রত্যক্ষভাবে সম্পৃক্ত সকল সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সেবা কর্মকর্তা-কর্মচারী ৫. বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা ৬. সন্মুখ সারির আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ৭. সামরিক এবং আধা সামরিক প্রতিরক্ষা বাহিনী ৮. রাষ্ট্র পরিচালনার নিমিত্ত অপরিহার্য কার্যালয় ৯. সন্মুখ সারির গণমাধ্যম কর্মী ১০. নির্বাচিত জন প্রতিনিধি ১১. সিটি করপোরেশন ও পৌরসভার সম্মুখ সারির কর্মকর্তা-কর্মচারী ১২. ধর্মীয় প্রতিনিধিগণ (সকল ধর্মের) ১৩. মৃতদেহ সৎকার কাজে নিয়োজিত ব্যক্তি ১৪. জরুরি বিদুৎ, পানি, গ্যাস, পয়ঃনিষ্কাশন ও ফায়ার সার্ভিস এর সম্মুখ সারির সরকারি কর্মকর্তা-কর্মচারী ১৫. রেল স্টেশন, বিমান বন্দর ও নৌ বন্দরের সরকারি কর্মকর্তা-কর্মচারী ১৬. জেলা ও উপজেলাসমূহে জরুরি জনসেবায় সম্পৃক্ত সরকারি কর্মকর্তা-কর্মচারী ১৭. ব্যাংক কর্মকর্তা-কর্মচারী ১৮. প্রবাসী অদক্ষ শ্রমিক ১৯. জাতীয় দলের খেলোয়ার

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App