×

সারাদেশ

চট্টগ্রামে নির্বাচনী সহিংসতায় দুইজন নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২১, ১১:২০ এএম

চট্টগ্রামে নির্বাচনী সহিংসতায় দুইজন নিহত

চট্টগ্রামের লালখানবাজারে বুধবার সংঘর্ষ নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ছবি: ভোরের কাগজ

চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনী সহিংসতায় পাহাড়তলীতে দুইজন নিহত হয়েছেন। তাদের মধ্যে নগরীর পাহাড়তলীতে ভাইয়ের ছুরিকাঘাতে আরেক ভাই খুন হয়েছেন। নিহত যুবকের নাম মো. নিজাম উদ্দীন আর ঘাতক তার আপন ভাই সালাউদ্দীন। এদিকে, বুধবার সকাল ১০টার দিকে নগরীর ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের ঝাউতলা এলাকায় মো. আলম (২৮) নামে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান।

বুধবার (২৭ জানুয়ারি) সকালে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন পাহাড়তলী থানার ওসি (তদন্ত) রাশেদুল হক।

নিহত নিজাম ১২ নম্বর ওয়ার্ডের (সরাইপাড়া) আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী সাবের আহম্মদের কর্মী বলে জানা গেছে। ঘাতক সালাউদ্দীন কামরুল ১২নং সরাইপাড়া ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নুরুল আমিনের কর্মী।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পাহাড়তলী জোনের সহকারী কমিশনার আরিফ হোসেন জানান, দীর্ঘদিন ধরে নিমাজউদ্দীন ও সালাউদ্দীনের মধ্যে পারিবারিক বিরোধ চলে আসছিল। আর এর জেরেই এ ঘটনা ঘটতে পারে বলে জানান তিনি।

এছাড়া সকাল ১০টার দিকে পাহাড়তলী ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিন ও বিদ্রোহী প্রার্থী মাহমুদুর রহমানের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। সংঘর্ষের এক পর্যায়ে মো. আলম গুলিবিদ্ধ হয়ে মারা যান।

বিভিন্ন গণমাধ্যমে নির্বাচনী সহিংসতায় হত্যাকাণ্ড হিসেবে প্রকাশিত সংবাদের বিষয়ে তিনি বলেন, এ ঘটনা নির্বাচনী ভোট কেন্দ্রে থেকে অনেকটাই দূরে ঘটেছে। তবে তদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

এদিকে, নগরীর লালখানবাজারে আওয়ামী লীগ সমর্থিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের ওপর বিদ্রোহী প্রার্থীর সমর্থক ও সন্ত্রাসীদের হামলা এবং ধাওয়া-পাল্টা ধাওয়ায় কিছুটা ছন্দপতন ঘটে ভোটগ্রহণে। পরে র‌্যাব বিজিবি পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার পর আবার সেই কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।

এছাড়াও নগরীর অন্তত ১২ থেকে ১৫ টি ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটছে।

তবে নগরীর পাথরঘাটা এলাকায় বিএনপি- জামাত সমর্থিত কাউন্সিলর প্রার্থী ইসমাইল হোসেন বালির সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী পুলক খাস্তগীরের সমর্থকদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটছে। এসময় গাড়িসহ বেশ কিছু যানবাহন ভাংচুরের ঘটনা ঘটেছে। বাকলিয়া এলাকাতেও কয়েকটি কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া চলছে থেমে থেমে।

পুলিশ-বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। সকালের দিকে ভোট গ্রহণ উৎসবমুখর ও স্বাভাবিক-শান্ত থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি উত্তপ্ত হতে থাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App