×

খেলা

করদাতার পুরস্কার পাচ্ছেন মাশরাফি-সাকিব-তামিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২১, ০৫:০৩ পিএম

করদাতার পুরস্কার পাচ্ছেন মাশরাফি-সাকিব-তামিম

সাকিব,মাশরাফি ও তামিম

প্রতি বছরের মতো এবারও সেরা করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেছে জাতীয় রাজস্ব বোর্ড। যেখানে প্রকাশিত সেরা করদাতার তালিকায় রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের তিন অভিজ্ঞ ও তারকা ক্রিকেটারের নাম। তারা হলেন- মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

জাতীয় ট্যাক্সকার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী ২০১৯-২০২০ অর্থবছরে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে যাচাই বাছাই করে বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে ১৪১ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সেরা করদাতা নির্বাচিত করা হয়েছে। যেখানে ক্রিকেটারদের মধ্যে কর অঞ্চল ৭-এর সাকিব এবং কর অঞ্চল ১-এর তামিম ও মাশরাফি নির্বাচিত হয়েছেন। এমনকি খেলোয়াড় ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত এই তিনজন পাচ্ছেন ট্যাক্স কার্ড। তবে তিনজনের মধ্যে সর্বোচ্চ করদাতা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব, দ্বিতীয় সর্বোচ্চ করদাতা ওয়ানডে অধিনায়ক তামিম। আর তৃতীয় সর্বোচ্চ করদাতা ওয়ানডে সাবেক অধিনায়ক মাশরাফি।

এছাড়া ট্যাক্স কার্ডধারীরা যেকোনো জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। স্থল, জল ও আকাশপথে সরকারি কোটা অনুসারে আসন ও অন্যান্য সুবিধাও পাবেন তারা। তাছাড়া কার্ডধারী ও তাদের পরিবারের সদস্যরা চিকিৎসা সুবিধা এবং নাগরিক সেবার ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার পাবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App